এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বিনা চিকি‍ৎসায় মারা গেলেন বাংলাদেশের প্রথম পতাকার নকশাকার শিবনারায়ণ দাস

courtesy goole

নিজস্ব প্রতিনিধি : দেশ স্বাধীনের হওয়ার আগে পতাকার নকশাকারদের মধ্যে অন্যতম ছিলেন বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাশ। আজ সকালে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি।শিব নারায়ণ দাশের একমাত্র ছেলে অর্ণব আদিত্য দাশ ফেসবুকে জানিয়েছেন, তার বাবা সকাল ৯টা ২৫ মিনিটে মারা গেছেন।তাঁর বাবার জন্য সবাইকে প্রার্থনা করতেও বলেছেন।

কে এই শিব নারায়ণ দাশ ? জাতীয় পতাকার সবুজ জমিনে বাংলাদেশের যে হলুদ মানচিত্রটি ছিল, তা অঙ্কন করেছিলেন এই শিব নারায়ণ দাশ।বাংলাদেশী এক সংবাদমাধ্যম কে দেওয়া সাক্ষাৎকারে নারায়ণ পুত্র অর্ণব আদিত্য জানান, বার্ধক্যজনিত অসুস্থতায় তাঁর বাবা শমরিতা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে গতকাল রাতে তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। সেখানেই মৃত্যবরণ করেন তিনি।

নারায়ণ পুত্র অর্ণব আদিত্য আরও জানান যে, ‘বাবা সব সময় বলতেন, দেশের মানুষের প্রয়োজনে তিনি তখন দায়িত্ব পালন করেছেন। তাই এটা নিয়ে প্রচার চাইতেন না। কে স্বীকৃতি দিল না দিল তা নিয়েও মাথা ঘামাতেন না। অসুস্থ থাকার সময়ও এ নিয়ে তিনি কিছু বলেননি।’

তবে সরকার থেকে শিব নারায়ণ দাশের চিকিৎসার জন্য দুই লক্ষ টাকা পেয়েছিলেন শিব নারায়ণ দাশ। এইকথা উল্লেখ করে অর্ণব আদিত্য আরও বলেন, ‘মধ্যবিত্ত পরিবারে হুট করে চিকিৎসা বাবদ লাখ লাখ টাকা খরচ করা বেশ কঠিন। বাবার দীর্ঘমেয়াদি চিকিৎসায় বিভিন্ন সময় বন্ধু–স্বজনেরা এগিয়ে এসেছেন।’ এখানে তিনি জানান, তিনি আগে বেসরকারি এয়ারলাইনসে কাজ করতেন। দুর্ঘটনায় কাজটি আর করতে পারেননি। বর্তমানে তিনি ফ্রিল্যান্সিং করছেন। তবে তাঁর বাবা লেখালেখি করে গেছেন সারা জীবন। নিভৃতে থাকতে পছন্দ করতেন তিনি।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ভূমিকম্পে কেঁপে উঠল ঢাকা, চট্টগ্রাম-সহ বাংলাদেশের বিস্তীর্ণ অঞ্চল

DNA পরীক্ষার জন্যে কলকাতায় আসছেন বাংলাদেশের নিহত সাংসদের কন্যা

ঘূর্ণিঝড় রিমলের তাণ্ডবে বাংলাদেশে মৃতের সংখ্যা বেড়ে ২১

রিমলের জেরে সুন্দরবনে উদ্ধার ২৬ হরিণের মৃতদেহ

জুয়া সংস্থার শুভেচ্ছাদূত মাহি, বিতর্কের ঝড় উঠতেই সাফাই নায়িকার

বাংলাদেশে ঘূর্ণিঝড় রিমলের তাণ্ডবের বলি ৯, পিছিয়ে গেল ভোট

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর