এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

টানা তিনদিন করোনার দৈনিক সংক্রমণ ১৫ হাজারের গণ্ডি ছাড়াল

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: বিধি-নিষেধেও প্রাণঘাতী করোনাভাইরাসের বেলাগাম সংক্রমণে রাশ টানা যাচ্ছে না। বরং ক্রমশই উদ্বেগজনক হয়ে উঠছে করোনার থাবা। গত ২৪ ঘন্টায় ফের ঊর্ধ্বমুখী মারণ ভাইরাসের সংক্রমণ। নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮০৭ জন। এ নিয়ে টানা তিনদিন দেশে করোনার দৈনিক সংক্রমণ ১৫ হাজারের গণ্ডি ছাড়াল। দৈনিক সংক্রমণ বাড়লেও দৈনিক মৃত্যু আগের দিনের চেয়ে কমেছে। মারণ ভাইরাসের ছোবলে প্রাণ হারিয়েছেন ১৫ জন।

চলতি বছরের শুরু থেকেই দেশে করোনার সংক্রমণ বেলাগাম হয়ে উঠেছে। সংক্রমণের ঊর্ধ্বমুখী রেখচিত্র গত বছরের দুঃসহ অভিজ্ঞতার কথা মনে করিয়ে দিচ্ছে। ভারতে প্রথম শনাক্ত হওয়া ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে গত বছরের জুন থেকে করোনা আক্রান্তের সংখ্যা হু-হু করে বাড়তে থাকে। ২৮ জুলাই একদিনে সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের করোনা শনাক্ত হয়েছিল। আর ওই বছরের ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা দুশোর গণ্ডি ছাড়িয়ে যায়। ৫ ও ১০ অগস্ট মৃত্যুর কোলে লুটিয়ে পড়েন ২৬৪ জন। যা দেশে করোনার প্রকোপ শুরু হওয়ার পরে একদিনে সর্বোচ্চ মৃত্যু।

মারণ ভাইরাসের বেলাগাম সংক্রমণ রুখতে গত ১৩ জানুয়ারি থেকে দেশে বেশ কিছু বিধি-নিষেধ আরোপ করা হয়। মাস্ক পরা বাধ্যতামূলক করার পাশাপাশি ৫০ শতাংশ নিয়ে গণপরিবহণ চালুর নির্দেশ দেওয়া হয়। গত সোমবার থেকে সরকারি ও বেসরকারি সংস্থায় ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ  শুরু হয়েছে। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে দৈনিক বুলেটিনে জানানো হয়েছে, ‘গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৮০৭ জন। এ নিয়ে দেশে এখনও পর্যন্ত মারণ ভাইরাসে আক্রান্ত হলেন ১৭ লাখ ৪৭ হাজার ৩৩১ জনে। মারণ ভাইরাসের ছোবলে প্রাণ হারিয়েছেন ১৫ জন। এ নিয়ে দেশে করোনার বলি হলেন ২৮ হাজার ২৮৮ জন।’

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বাঁশের চালে রান্না হচ্ছে ভাত, পায়েস, ব্য়াপারটা কী

তাপপ্রবাহে জ্বলছে বাংলাদেশ, ঢাকায় তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি

বিনা চিকি‍ৎসায় মারা গেলেন বাংলাদেশের প্রথম পতাকার নকশাকার শিবনারায়ণ দাস

পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন গোয়েন্দা সংস্থার

টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় বাংলাদেশের মেরিনা তাবাসসুম

তীব্র গরমে পুড়ছে বাংলাদেশ, ৬ জেলায় তাপমাত্রা ছাড়াল ৪০ ডিগ্রি

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর