এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

এক ধাক্কায় মৃত বেড়ে ৬২১, নতুন করে ব্যাটিং শুরু করোনার

নিজস্ব প্রতিনিধিঃ ত্রাসের অপর নাম করোনা। বিগত কয়েক মাসে পৃথিবীর প্রায় সব দেশেই করোনা পরিস্থিতির অনেকটাই উন্নতি হয়েছিল। এমতাবস্থায় মানুষ এই মহামারীর ভয় অনেকটাই কাটিয়ে উঠে আবারও আগের জীবনযাত্রায় একটু একটু করে ফিরতে শুরু করেছিল। এমতাবস্থায় আবারও নতুন করে ব্যাটিং শুরু করল এই মারণ ভাইরাস। ইতিমধ্যেই ইউরোপের প্রায় সব দেশেই ফের হু হু করে বাড়তে শুরু করেছে আক্রান্তের সংখ্যা। দোসর আবার করোনার নতুন প্রজাতি ওমিক্রন। করোনার এই প্রজাতির ভয়ে কার্যত গোটা বিশ্বই ভয়ে কাঁপছে। শনিবার আমাদের দেশেও দুজন আফ্রিকান নাগরিকের শরীরে এই ভাইরাসের সন্ধান মিলেছে। এমতাবস্থায় দেশবাসীর উদ্বেগ বাড়ানো করোনার দৈনিক সংক্রমণের রেকর্ড।

জানা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮৭৭৪ জন। শনিবারের থেকে প্রায় ২১ শতাংশ কমেছে দৈনিক সংক্রমণের হার। কিন্তু এদিনের দৈনিক মৃতের সংখ্যা দেখে চিকিৎসকদের কার্যত চোখ কপালে উঠেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬২১ জনের। জানা যাচ্ছে, বিগত কয়েক মাসে এটাই করোনার দৈনিক সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এর আগে বেশ কয়েকবার মৃতের সংখ্যা পাঁচশোর গণ্ডি ছুঁলেও এই প্রথম ছয়শোর গণ্ডি পার করল। 

তবে একদিক যখন মৃতের সংখ্যা চিন্তা বাড়াচ্ছে তখন কিন্তু অন্যদিকে স্বস্তি দিচ্ছে দেশে করোনার অ্যাকটিভ কেসের সংখ্যা। বিগত কয়েকদিন ধরেই দেখা গিয়েছে দেশে করোনার অ্যাকটিভ কেসের সংখ্যা উল্লেখযোগ্য হারে হ্রাস পেয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১ লক্ষ ৫ হাজার ৬৯১ জন। গত বছর মার্চ মাসের এই প্রথম এতটা কম অ্যাকটিভ কেস। ধীরে ধীরে বাড়ছে সুস্থতার হারও। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৩৯ লক্ষ ৯৮ হাজার ২৭৮ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৯ হাজার ৪৮১ জন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বিনা টিকিটে সংরক্ষিত আসনে সফর মহিলার, ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

ভোটের ডিউটি থেকে ফেরার পথে উল্টে গেল নিরাপত্তাকর্মী বোঝাই বাস, আহত ২১  

আচমকাই দিল্লি সফর বাতিল ইলন মাস্কের, কারণ নিয়ে ধোঁয়াশা

মোদির বিরুদ্ধে বারাণসীতে প্রার্থী বদল মায়াবতীর

সন্ধে সাতটা পর্যন্ত ভোট পড়েছে ৬০.০৩ শতাংশ, ভোটদানে এগিয়ে বাংলা

আন্দামানে জঙ্গল থেকে বেরিয়ে প্রথমবার ভোট দিলেন শোমপেন মূলবাসীরা

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর