এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

রাহুলের সাংসদ পদকে চ্যালেঞ্জ জানিয়ে দায়ের মামলা খারিজ

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: কেরলের ওয়ানাড থেকে রাহুল গান্ধির সাংসদ পদে নির্বাচিত হওয়াকে চ্যালেঞ্জ জানিয়ে মামলা দায়ের করেছিলেন সোলার কেলেঙ্কারীতে অভিযুক্ত সারিতা এস নায়ার। শুক্রবার ওই আর্জি খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত। বিচারপতি এ এস বোপান্না ও বিচারপতি দীপঙ্কর দত্তের ডিভিশন বেঞ্চ জানিয়ে দিয়েছে, রাহুল গান্ধির সাংসদ পদকে চ্যালেঞ্জ জানিয়ে দায়ের করা মামলার কোনও সারবত্তা নেই। আগের দেওয়া রায় পুনর্বিবেচনার কোনও কারণ পাওয়া যায়নি। তাই আবেদন খারিজ করে দেওয়া হল।

২০১৯ সালে কেরলের ওয়ানাড থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। ওই নির্বাচনে রাহুলের বিরুদ্ধে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন সোলার কেলেঙ্কারীতে অভিযুক্ত কুখ্যাত প্রতারক সারিতা এস নায়ার। কিন্তু তার মনোনয়নপত্র বাতিল করে নির্বাচন কমিশন। ওই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে কেরল হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। কিন্তু নায়ারের আবেদন খারিজ করে দেয় হাইকোর্ট। এর পরে গত ২০২০ সালে দেশের শীর্ষ আদালতের দ্বারস্থ হন তিনি। যদিও ওই সময় করোনা প্রকোপের কারণে শীর্ষ আদালতে ভার্চুয়ালি শুনানি চলেছিল। ওই শুনানিতে হাজির হননি আবেদনকারীর আইনজীবী। ফলে মামলা খারিজ করে দেন শীর্ষ আদালতের বিচারপতিরা।

ফের সুপ্রিম কোর্টেরর দরজায় কড়া নেড়ে স্পেশাল লিভ পিটিশন দাখিল করেন সারিতা এস নায়ার। শুক্রবার মামলার শুনানি ছিল বিচারপতি এ এস বোপান্না ও বিচারপতি দীপঙ্কর দত্তের এজলাসে। আর্জিতে কোনও সারবত্তা নেই বলে মামলা খারিজ করে দেন বিচারপতিরা। উল্লেখ্য দুটি প্রতারণা মামলায় তিন বছর করে জেলের পাশাপাশি ১০ হাজার ও ৪৫ লক্ষ টাকা জরিমানার সাজা ভোগ করেছেন নায়ার।  

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দ্বিতীয় দফার ভোটে ইভিএম বন্দি হবে রাহুল গান্ধি-শশী থারুরের ভাগ্য

দ্বিতীয় দফায় ৩৯০ প্রার্থী ‘কোটিপতি’ আর ‘দাগি’ ২৫০ ভোট প্রত্যাশী

শুক্রবারের ভোটে ৪৫ কেন্দ্রে লাল সতর্কতা, সর্বাধিক আসন কেরলে

নিখোঁজের কয়েক ঘণ্টার মধ্যে গাড়ি থেকে উদ্ধার ২ শিশুর মৃতদেহ  

বিধানসভার উপনির্বাচনে প্রার্থী হেমন্ত পত্নী কল্পনা

বোর্নভিটার পরে এবার স্বাস্থ্যকর পানীয়ের তালিকা থেকে হঠল ‘হরলিকস’ ও ‘বুস্ট’

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর