এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




সুপ্রিম কোর্টে স্বস্তি মিলল না কেজরিওয়ালের, ২ জুনই ফের জেলে যেতে হবে




নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়ানোর আর্জি নিয়ে জোর ধাক্কা খেলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তাঁর আর্জি গ্রহণ করেনি সুপ্রিম কোর্টের রেজিস্ট্রি। ফলে বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি দীপঙ্কর দত্তের নির্দেশমতো আগামী ২ জুন তিহাড় জেল কর্তৃপক্ষের কাছে আত্মসমর্পণ করতে হবে আম আদমি পার্টির সুপ্রিমোকে। অর্থা‍ৎ আগামী ৪ জুন লোকসভা ভোটের ফল ঘোষণার দিনেই চার দেওয়ালের মধ্যে বন্দি থাকতে হবে কেজরিওয়ালকে।

গত ২১ মার্চ দিল্লি আবগারি নীতি কেলেঙ্কারি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেফতার করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। ওই গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন কেজরিওয়াল। ওই মামলার রায় স্থগিত রাখলেও দিল্লির মুখ্যমন্ত্রী যাতে লোকসভা ভোটে দলীয় প্রার্থীদের হয়ে প্রচার চালাতে পারেন তার জন্য ২১ দিনের জন্য অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেছিলেন শীর্ষ আদালতের বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি দীপঙ্কর দত্ত। নির্দেশে তাঁরা জানিয়েছিলেন, ‘জামিনে থাকাকালীন মুখ্যমন্ত্রীর দফতর কিংবা সচিবালয়ে প্রবেশ করতে পারবেন না কেজরিওয়াল। কোনও সরকারি ফাইলে স্বাক্ষর করতে পারবেন না। ২ জুন ফের আত্মসমর্পণ করতে হবে।’

অন্তর্বর্তী জামিনে জেল থেকে বেরিয়েই আম আদমি পার্টি এবং ইন্ডিয়া জোটের প্রার্থীদের হয়ে দেশের বিভিন্ন প্রান্তে প্রচার চালাচ্ছেন দিল্লির মুখ্যমন্ত্রী। প্রচার সভায় তাঁর কয়েকটি মন্তব্যে আপত্তি জানিয়ে জামিন বাতিলের আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল ইডি। যদিও সেই আর্জিতে সাড়া দেয়নি শীর্ষ আদালত। অন্তর্বর্তী জামিনের মেয়াদ অন্তত সাতদিনের জন্য বাড়ানোর আর্জি নিয়ে সোমবারই শীর্ষ আদালতের দরজায় কড়া নেড়েছিলেন কেজরিওয়াল। কিন্তু সুপ্রিম কোর্ট রেজিস্ট্রি দিল্লির মুখ্যমন্ত্রীর আর্জিতে সাড়া দেয়নি।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কুয়েতের বহুতলে অগ্নিকাণ্ডে ৪৫ ভারতীয় শ্রমিকের মৃত্যু

জাতীয় নিরাপত্তা উপদেষ্টা পদে ফের ডোভাল

কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা

নাগপুরে বারুদ তৈরির কারখানায় ভয়াবহ বিস্ফোরণে নিহত ৫

যোগী রাজ্যে দুর্নীতির বিরুদ্ধে চার মাস ধরে অনশন চালানো সমাজকর্মীর মৃত্যু

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর