এই মুহূর্তে

যাত্রীদের ফেলে রেখে বিমান উড়ান, গো ফার্স্ট বিমান সংস্থাকে ১০ লক্ষ জরিমানা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: এয়ার ইন্ডিয়ার পরে এবার শাস্তির মুখে বেসরকারি বিমান সংস্থা গো ফার্স্ট এয়ারলাইন। গত ৯ জানুয়ারি বেঙ্গালুরু বিমানবন্দরের টারম্যাকে বাসে থাকা ৫৫ যাত্রীকে ফেলে বিমান উড়ে যাওয়ার ঘটনায় শুক্রবার গো ফার্স্ট এয়ারলাইনকে ১০ লক্ষ টাকা জরিমানা করেছে অসামরিক বিমান চলাচল নিয়ন্ত্রক সংস্থা। ডিজিসিএ’র পক্ষ থেকে এদিন জানানো হয়েছে, বিমান পরিষেবার একাধিক নিয়ম লঙ্ঘনের দায়েই বেসরকারি বিমান সংস্থাটিকে ১০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। ডিজিসিএ’র জরিমানা নিয়ে অবশ্য গো ফার্স্ট এয়ারলাইনের কোনও আধিকারিক প্রতিক্রিয়া জানাতে রাজি হননি।

গত ৯ জানুয়ারি সোমবার সকাল সাড়ে ছয়টায় বেঙ্গালুরুর (Bengaluru) কেম্পেগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দর (Kempegowda International Airport) থেকে গো ফার্স্ট এয়ারলাইনের একটি বিমান দিল্লির উদ্দেশে উড়ে যায়। চারটি বাসে করে ওই দিন উড়ানে সওয়ার হওয়ার জন্য যাত্রীদের টারম্যাকে নিয়ে যাওয়া হয়েছিল।  তারই একটি বাসে ৫৫ জন যাত্রী অপেক্ষা করছিলেন। কিন্তু, ভুলবশত তাঁদের টারম্যাকে বাসে বসিয়ে রেখেই বিমানটি বেঙ্গালুরু ছেড়ে উড়ে যায়।

এমন ঘটনায় হতচকিত হয়ে যান যাত্রীরা। অনেকেই বিমান সংস্থাটির কাণ্ডজ্ঞানহীন আচরণ নিয়ে ক্ষোভ উগরে দিয়ে টুইট করেন। বিমান সংস্থার পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দফতর ও অসামরিক বিমান চলাচল মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকেও ট্যাগ করেন। ওই টুইটের পরেই টনক নড়ে বিমান সংস্থাটির। ঘটনার জন্য ক্ষমা চাওয়ার পাশাপাশি প্রায় ঘন্টা চারেক পর সকাল দশটা নাগাদ ফেলে রাখা যাত্রীদের অন্য একটি বিমানে দিল্লি নিয়ে যাওয়া হয়। এমনকী সংস্থার পক্ষ থেকে জানানো হয়, ওই ৫৫ যাত্রী আগামী এক বছরে বিনামূল্যে যে কোনও একটি বিমান যাত্রার সুযোগ পাবেন। কিন্তু তাতেও জরিমানার হাত থেকে রক্ষা পেল না গো ফার্স্ট এয়ারলাইন।

Published by:

Sundeep

Share Link:

More Releted News:

বারাণসী থেকে লড়ছেন মোদি, গান্ধিনগর থেকে অমিত শাহ

লোকসভা ভোটের জন্য ১৯৫ আসনের প্রার্থীর নাম ঘোষণা বিজেপির

কেন্দ্রের চাপে প্লে স্টোরে ফের ১০ ভারতীয় সংস্থার অ্যাপ ফিরিয়ে আনছে গুগল

পরমাণু পণ্য রয়েছে সন্দেহে পাকিস্তানগামী জাহাজ আটকানো হল মুম্বই বন্দরে

‘আর ডিগবাজি খাব না’, মঞ্চে দাঁড়িয়ে ঘোষণা নীতীশের, হেসে ফেললেন মোদি

ভোটে না লড়ার সিদ্ধান্ত ঘোষণা যশবন্ত পুত্র জয়ন্ত সিনহার

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর