এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

বেঙ্গালুরুতে একইসঙ্গে করোনা আক্রান্ত ৬০ পড়ুয়া, ২০ অক্টোবর পর্যন্ত বন্ধ হল স্কুল

নিজস্ব প্রতিনিধি: সমগ্র দেশজুড়ে যখন করোনা পরিস্থিতি যখন অনেকটাই আয়ত্তের মধ্যে এসেছে তখনই হঠাৎ লাগামছাড়া সংক্রমণ পরিলক্ষিত হল কর্নাটকের বেঙ্গালুরুতে। জানা গিয়েছে, বেঙ্গালুরুর একটি স্কুলের প্রায় ৬০ জন পড়ুয়া করোনা আক্রান্ত হয়েছে। শুধু তাই নয়, ওই ৬০ পড়ুয়া বিগত কয়েক দিনে স্কুলের বাকি প্রায় ৫০০ পড়ুয়ার সান্নিধ্যে এসেছে। এর ফলে রাতারাতি আগামী ২০ অক্টোবর পর্যন্ত স্কুলটি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কর্ণাটক সরকার।

বেঙ্গালুরু জেলা কালেক্টর জে মঞ্জুনাথ এই প্রসঙ্গে বলেন, ‘যাদের মধ্যে করোনার লক্ষণ রয়েছে তাঁদের ইতিমধ্যেই হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং বাকিদের অন্যত্র সরিয়ে নিয়ে গিয়ে কোয়ারেন্টাইন সেন্টারে রাখা রয়েছে। তাদেরও ২৪ ঘন্টা নজরে রাখছেন চিকিৎসকরা। তিনি আরও বলেন, ‘বেঙ্গালুরুর যে স্কুলটিতে করোনার সংক্রমণ দেখা দিয়েছে সেটি একটি বোর্ডিং স্কুল। শিক্ষার্থীদের সেখানে প্রায় এক মাস ছিল। যখন তাঁরা স্কুলে এসেছিল তখন তাঁদের মধ্যে কোনও উপসর্গ ছিল না। প্রত্যেকের করোনা পরীক্ষা করে তারপরেই স্কুলে যোগ দেওয়ার অনুমতি দেওয়া হয়েছিল। কিন্তু রবিবার রাত থেকেই অনেকের মধ্যে করোনার লক্ষণ দেখা দিলে ওই স্কুলের সকল পড়ুয়ার ফের করোনা পরীক্ষা করা হয়। তাতেই দেখা গিয়েছে স্কুলের প্রায় ৬০ জন পড়ুয়া করোনা পজিটিভ। তবে শুধুমাত্র ছাত্রছাত্রী নয়, ওই স্কুলের বাকি শিক্ষক, শিক্ষিকা এবং কর্মচারীদেরও আলাদা থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

স্কুল কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘যে সমস্ত পড়ুয়া করোনা আক্রান্ত হয়েছে তারা তাঁদের বাবা-মায়ের সঙ্গেও আপাতত দেখা করতে পারবে না।’ এক্ষেত্রে তাঁদের পরিবারের সদস্যরা উদ্বিগ্ন হলে স্কুলের তরফ থেকে জানানো হয় আপাতত সকল ছাত্রছাত্রীর শারীরিক অবস্থা স্থিতিশীল। আক্রান্ত ৬০ জন ছাত্রছাত্রীর মধ্যে ১৪ জন তামিলনাড়ুর বাসিন্দা। বাকি সকলেই কর্নাটকের বিভিন্ন এলাকার বাসিন্দা।

উল্লেখ্য, বিগত কয়েক মাস ধরে কর্নাটকের করোনা পরিস্থিতি স্থিতিশীল থাকার পরে গত ২৩ আগস্ট থেকে নবম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রীদের স্কুলে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। পাশাপাশি কর্ণাটক সরকারের পক্ষ থেকে এটাও জানানো হয়েছে, এখন থেকে ষষ্ঠ শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত সকল ছাত্র-ছাত্রীরা স্কুলে গিয়ে ক্লাস করতে পারবে। 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ওড়িশায় ইভিএম ভাঙচুরের অভিযোগে পাকড়াও খোদ বিজেপি প্রার্থী

‘আমি চাই নরেন্দ্র মোদি ফের দেশের মুখ্যমন্ত্রী হোন’, মুখ ফস্কে নীতীশ কুমার

রাজকোটে গেমিং জোনে অগ্নিকাণ্ডের ঘটনায় গ্রেফতার ২

বিহারে মদ খেয়ে মহিলাদের উপরে নির্যাতনের ঘটনা অনেকটাই কমেছে, উঠে এল গবেষণায়

‘মানুষের তৈরি বিপর্যয়’, রাজকোট অগ্নিকাণ্ডে ক্ষোভ উগরে দিল গুজরাত হাইকোর্ট

পঞ্জাব থেকে উদ্ধার ৫ কেজি হেরোইন, গ্রেফতার ৭

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর