এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




‘দলে কোনও সভাপতি নেই’, সোনিয়ার বিরুদ্ধে বিদ্রোহ সিব্বলের




নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: পঞ্জাবে দলের অন্দরের খেযোখেয়িতে যখন জর্জরিত কংগ্রেস শীর্ষ নেতৃত্ব, ঠিক তখনই গান্ধি পরিবারের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করলেন কপিল সিব্বল। বুধবার সাংবাদিক সম্মেলনে সরাসরিই পঞ্জাবে চলা রাজনৈতিক অস্থিরতার জন্য নাম না করে সোনিয়া গান্ধি-রাহুল গান্ধি-প্রিয়াঙ্কা গান্ধিদের কাঠগড়ায় তুলেছেন তিনি। সেই সঙ্গে দলের অন্তর্বর্তী সভানেত্রী হিসেবে সোনিয়াকে মানতে অস্বীকার করে কটাক্ষ ছুঁড়ে দিয়ে বলেছেন, ‘দলের কোনও নির্বাচিত সভাপতি নেই। প্রশ্ন হল, কে সিদ্ধান্ত নিচ্ছেন?’ একই সঙ্গে অবিলম্বে দলের সাংগঠনিক কাঠামো বদলেরও দাবি তুলেছেন প্রবীণ এই আইনজীবী।

গত কয়েক মাস ধরেই কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধি, রাহুল গান্ধি ও প্রিয়াঙ্কা গান্ধিকে নিশানা করে চলেছেন দলের অন্দরে থাকা ‘বিজেপি বান্ধব’ হিসেবে পরিচিত কপিল সিব্বল, গুলাম নবি আজাদরা। অবিলম্বে দলে সাংগঠনিক নির্বাচন সেরে ফেলার দাবিতেও সরব হয়েছেন তাঁরা। কংগ্রেসের অভ্যন্তরীণ রাজনীতিতে ‘জি-২৩’ গোষ্ঠী হিসেবে আলাদা একটা শিবিরও গড়ে তুলেছেন বিদ্রোহী নেতারা।

পঞ্জাবে বিধানসভা ভোটের মুখে যেভাবে দলের খেয়োখেয়ি তুঙ্গে উঠেছে তাতে যথেষ্টই উল্লসিত ‘জি-২৩’ গোষ্ঠীর নেতারা। পঞ্জাবের রাজনৈতিক অচলাবস্থার জন্য গান্ধি পরিবারকে নিশানা করতে ইতিমধ্যেই আসরে নেমে পড়েছেন সিব্বল-আজাদরা।

এদিন সাংবাদিক সম্মেলন করে পঞ্জাবের রাজনৈতিক অচলাবস্থার জন্য কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধিকে যেমন নিশানা করেছেন, তেমনই জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, জিতিন প্রসাদদের দল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার প্রসঙ্গ উত্থাপন করে নাম না করে রাহুলকেও বিঁধেছেন। কটাক্ষের সুরে তিনি বলেন, ‘যাঁরা তাঁদের (গান্ধি পরিবারের) ঘনিষ্ঠ ছিলেন, তাঁরা দল থেকে চলে যাচ্ছেন, আর যাঁরা তাঁদের ঘনিষ্ঠ নয়, তাঁরা এখনও দলে রয়েছেন।’

কপিল সিব্বলের পাশাপাশি পঞ্জাবের ঘটনা নিয়ে সোনিয়া-রাহুলকে বিঁধতে আসরে নেমেছেন গুলাম নবি আজাদ-ও। এদিনই সোনিয়াকে চিঠি দিয়ে অবিলম্বে দলের কর্মসমিতির বৈঠক ডাকার দাবি জানিয়েছেন রাজ্যসভার প্রাক্তন বিরোধী দলনেতা।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ওড়িশায় বিরোধী দলনেতা হিসাবে নির্বাচিত নবীন পট্টনায়ক

বাংলার তিন মন্ত্রীর সঙ্গে অস্ট্রেলিয়ার রাজদূতের বৈঠকের অনুমতি দিল না কেন্দ্র

তাপপ্রবাহে মৃত্যু রুখতে হাসপাতালগুলিকে বিশেষ নির্দেশ স্বাস্থ্য মন্ত্রকের

হিন্দিতে ‘বেটি বাঁচাও, বেটি পড়াও’ শ্লোগান সঠিকভাবে লিখতেই পারলেন না কেন্দ্রীয় মন্ত্রী

বন্দুকের মুখে মহিলা সহকর্মীকে ধর্ষণের দায়ে গ্রেফতার পুলিশের এসআই

বারামুল্লায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে খতম ২ জঙ্গি

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর