এবার অ্যাপের মাধ্যমে জেহাদের বার্তা ছড়িয়ে দেবে জইশ

Published by:
https://www.eimuhurte.com/wp-content/uploads/2021/09/em-logo-globe.png

Rupendu Das

12th October 2021 8:29 pm

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি:  জেহাদের বার্তা ছড়াতে এবং ইসলামি শিক্ষা প্রসারের নামে ‘অচ্ছি বাতে’ নামে একটি মোবাইল অ্যাপ তৈরি করেছে পাক    জঙ্গি সংগঠন জইশ-ই মহম্মদ।  ওই অ্যাপের মাধ্যমে নানা বিদ্বেষমূলক প্রচার চালানো হচ্ছে। প্রচারিত হচ্ছে জইশ প্রধান মৌলানা মাসুদ আজহারের বক্তব্যও। আজহার ছাড়াও সংগঠনের শীর্ষস্থানীয় সদস্য মৌলানা তারিক জামিল, রশিদ আহমেদের মতো কট্টরপন্থী পাক-ধর্মীয় নেতাদের ভাষণ রয়েছে ওই অ্যাপে। এই রিপোর্টে ভারতের গোয়েন্দা সংস্থা রীতিমতো উদ্বিগ্ন। সূত্রের খবর, সার্চ ইঞ্জিন গুগল ওই অ্যাপ ব্লক করার চেষ্টা করছে। 

জানা গিয়েছে, ‘সন্ত্রাসবাদী’ পরিচয় গোপন করেই ২০২০ সালের ৪ ডিসেম্বর জইশ-ই মহম্মদ ওই অ্যাপটি চালু করে। এখনও পর্যন্ত অ্যাপটি পাঁচ হাজার বারের বেশি ডাউনলোড হয়েছে। সাদি ছদ্মনামে (মাসুদ আজাহার এই ছদ্মনামেই পরিচিত) মাসুদের বেশ কিছু পুরোনো লেখা সেখানে আপলোড করা হয়েছে। অ্যানড্রয়েড ফোন ইউজাররা ‘গুগল প্লে স্টোর’ থেকে জইশের ওই অ্যাপটি ডাউনলোড করতে পারবেন।

২০০১ সাল থেকে জাতিসঙ্ঘের নিরাপত্তা পরিষদের ‘নিষিদ্ধ জঙ্গি সংগঠনের তালিকা’-য় রয়েছে জইশ। ভারতে বুকে ঘটে যাওয়া একাধিক সন্ত্রাসী হামলার পিছনে সংগঠনের হাত ছিল। দিল্লি এই সংক্রান্ত যাবতীয় তথ্য ইসলামাবাদের হাতে তুলে দিয়ে মাসুদের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপের আর্জি জানায়। পাল্টা যুক্তি দেখিয়ে ইসলামাবাদ বলে, জইশ প্রধানের বিরুদ্ধে আইনত পদক্ষেপ নেওয়ার পক্ষে ওই সব কাগজপত্র যথেষ্ঠ নয়।

Rupangi

More News:

Leave a Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

নজরকাড়া খবর

Manjusha Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

Subscribe to our Newsletter

45
মিশন দিল্লি, পিকের চাণক্যনীতি কতটা কাজ দিল মমতার?