এই মুহূর্তে

‘দলের এমন জগাখিচুড়ি অবস্থা দেখার কথা ভাবতেই পারছি না’

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: কপিল সিব্বলের পর এবার কংগ্রেস শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে মুখ খুললেন দলের প্রাক্তন নেতা ও প্রাক্তন বিদেশমন্ত্রী কুনওয়ার নটবর সিং। একটি বৈদ্যুতিন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে প্রাক্তন এই কংগ্রেস নেতা জানিয়েছেন, দলের এমন জগাখিচুড়ি দশা দেখতে হবে ভাবতেই পারছি না। পরিস্থিতির জন্য তিনি কংগ্রেস শীর্ষ নেতৃত্বকে দায়ী করেছেন। সাফ জানিয়েছেন, দলের এই ভরাডুবির দায় এড়াতে পারে না হাইকম্যান্ড। প্রবীণ এই কংগ্রেস নেতার এই বয়ানে কংগ্রেস শীর্ষ নেতৃত্ব রীতিমতো অস্বস্তিতে।

একটি সর্বভারতীয় চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ইন্দিরা জমানার এই প্রাক্তন মন্ত্রী দলের এই শোচনীয় অবস্থার জন্য গান্ধি পরিবারকেই দায়ী করেছেন। সাক্ষাৎকারে নটবর সিংকে প্রশ্ন করা হয়,  দলের এই করুণ পরিণতির জন্য তিনি কি সনিয়া রাহুল এবং প্রিয়ঙ্কাকে  দায়ী করছেন। প্রবীণ এই কংগ্রেস নেতা যে জবাব দিয়েছেন তার সারকথা হল, কফিনে শেষ পেরেকটা পুঁতে দেবেন গান্ধি পরিবারের তিন সদস্য – সনিয়া গান্ধি, রাহুল গান্ধি এবং প্রিয়াঙ্কা গান্ধি।

পঞ্জাবের অস্থিরতা নিয়ে নটবর সিংয়ের প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি বলেন, “একবার তাকিয়ে দেখুন। একেবারে জগাখিচুড়ি অবস্থা। চান্নি সরকার টিকবে কি না, এটাই বড়ো প্রশ্ন। যেটা আমাকে ভাবিয়ে তুলছে, তা হল সীমান্ত নিরাপত্তার প্রশ্নে  একটি গুরুত্বপূর্ণ রাজ্য । অথচ সেই রাজ্যেই রাজনৈতিক অস্থিরতা। ”

এই প্রসঙ্গে নটবর সিং অতীত স্মৃতি রোমন্থন করতে গিয়ে বলেন, “গত  ২৫ বছর ধরে ভারতের শতবর্ষ প্রাচীন একটি দলের সঙ্গে যুক্ত ছিলাম। এখনও আছি। খুব কাছ থেকে দলকে দেখেছি। কিন্তু এখন যা দেখছি, সেটা বিশ্বাস করতে কষ্ট হচ্ছে। কংগ্রেস শীর্ষ নেতৃত্বের কাছে আমার অনুরোধ, অমরিন্দরের সঙ্গে হাইকম্যান্ড কথা বলুক। কোথায় সমস্য়া, কী নিয়ে সমস্যা তা জানার প্রয়োজন রয়েছে। দরকার সমাধান সূত্র বের করার। ইস্তফা দিলেই সব সমস্যার সমাধান হয় না। বিশ্বাস করতে কষ্ট হচ্ছে দলের এই জগাখিচুড়ি অবস্থা দেখতে হবে।   “

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বারাণসী থেকে লড়ছেন মোদি, গান্ধিনগর থেকে অমিত শাহ

লোকসভা ভোটের জন্য ১৯৫ আসনের প্রার্থীর নাম ঘোষণা বিজেপির

কেন্দ্রের চাপে প্লে স্টোরে ফের ১০ ভারতীয় সংস্থার অ্যাপ ফিরিয়ে আনছে গুগল

পরমাণু পণ্য রয়েছে সন্দেহে পাকিস্তানগামী জাহাজ আটকানো হল মুম্বই বন্দরে

‘আর ডিগবাজি খাব না’, মঞ্চে দাঁড়িয়ে ঘোষণা নীতীশের, হেসে ফেললেন মোদি

ভোটে না লড়ার সিদ্ধান্ত ঘোষণা যশবন্ত পুত্র জয়ন্ত সিনহার

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর