এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




নেপথ্যে পিকে, কংগ্রেস যোগ দিচ্ছেন কানহাইয়া-জিগনেস




নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: কংগ্রেসে যোগ দিচ্ছে দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র নেতা নেতা কানহাইয়া কুমার। শুধু কানহাইয়া কুমার নয়, গুজরাতের বিজেপি বিধায়ক জিগনেস মেবানিও কংগ্রেসে যোগদান করতে চলেছেন। খবর তেমনই। জানা গিয়েছে, কংগ্রেসে তাদের যোগদানের কথা ছিল ২ অক্টোবর। সেই সূচি এগিয়ে নিয়ে আসা হয়েছে। সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, এই দুই নেতাকে দল গুরুত্বপূর্ণ পদে নিয়োগ করতে চলেছে।

আর এই যোগদানের নেপথ্য নায়ক ভোট কুশলী প্রশান্ত কিশোর। সূত্রের খবর রাহুল গান্ধির সঙ্গে সম্প্রতি পিকে বৈঠক করেন। সেই বৈঠকে পিকে রাহুলকে বলেছিলেন, দলের প্রয়োজন তরুণ নেতার। প্রবীণ নেতাদের পরামর্শদাতা হিসেবে রেখে দিয়ে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব তরুণ প্রজন্মের কাঁধে তুলে দেওয়া হোক। সেই প্রস্তাব গ্রহণ করেছিলেন যুবরাজ। তার পরে পরেই কানহাইয়া কুমারের সঙ্গে বৈঠক হয় রাহুলের।

সূত্রে পাওয়া খবর উদ্ধৃত একটি সর্বভারতীয় চ্যানেল জানিয়েছে, আগামী সোমবার রাহুল গান্ধি-সহ দলের অন্যান্য় শীর্ষ নেতাদের উপস্থিতিতে দল বদল করবেন দিল্লির ছাত্র আন্দোলনের মুখ কানহাইয়া। একই দিনে জিগনেসও কংগ্রেসে যোগদান করবেন। ওই চ্যানেলের খবর অনুযায়ী সম্প্রতি রাহুল গান্ধির সঙ্গে কানহাইয়া কুমার বৈঠক করেন। সেই বৈঠকে তিনি কংগ্রেসে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করলে রাহুল গান্ধি তাতে সম্মতি জানান।

কানহাইয়া কুমার কংগ্রেসে যোগ দিতে পারেন বলে অনেকদিন ধরেই বাতাসে খবর ভাসছিল। দরকার ছিল খবরে সিলমোহরের। শনিবারের বারবেলায় সেই খবরে সিলমোহর বসল। জানা গিয়েছে প্রশান্ত কিশোর রাহুল গান্ধির সঙ্গে

দিল্লির ছাত্র আন্দোলনের মুখ হয়ে উঠেছিলেন কানহাইয়া কুমার। গত ১৯-য়ের লোকসভা নির্বাচন সিপিআই তাঁকে প্রার্থী করেছিল। বেগুসরাই কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন কানহাইয়া। প্রতিদ্বন্দ্বী ছিলেন বিজেপির গিরিরাজ সিং। সাফল্য না পেলেও টক্কর দিয়েছিলেন। এবার নতুন অধ্যায় শুরু করতে চলেছেন দুই তরুণ নেতা।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ভোট ভরাডুবির কারণে ওড়িশার প্রদেশ কংগ্রেস কমিটি ভেঙে দিলেন খাড়গে

বিচারকদের রাজনীতিতে পা ঠেকাতে বিল আসছে রাজ্য সভায়

হরিয়ানার নুহতে সাম্প্রদায়িক অশান্তির আশঙ্কায় বন্ধ মোবাইল ইন্টারনেট পরিষেবা

‘কভি শুনা, রুপিয়া দে কে মিনিস্ট্রি নেহি দিয়া’, নীতীশ আর চন্দ্রবাবুকে নিশানা মমতার

কাঁওয়ার যাত্রা নিয়ে যোগী সরকারের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে মামলা

বাজেট অধিবেশন নিয়ে মোদি সরকারকে তোপ খাড়গের

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর