এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




হরিয়ানায় জোর ধাক্কা কংগ্রেসের, দল ছাড়লেন বংশীলালের পুত্রবধূ ও নাতনি




নিজস্ব প্রতিনিধি, রোহতক: হরিয়ানার বিধানসভা ভোটের আগে জোর ধাক্কা খেল কংগ্রেস। মঙ্গলবার দল ছাড়লেন হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা রেলমন্ত্রী প্রয়াত বংশীলালের পুত্রবধূ কিরণ চৌধুরী ও নাতনি শ্রুতি চৌধুরী। আগামিকাল বুধবার সকাল এগারোটার সময়ে দু’জনেই বিজেপিতে যোগ দিচ্ছেন। উল্লেখ্য, হরিয়ানার ভিওয়ানির তোশাম বিধানসভা আসনের বিধায়ক পদে রয়েছেন কিরণ চৌধুরী। আর তাঁর মেয়ে শ্রুতি চৌধুরী প্রাক্তন কংগ্রেস সাংসদ এবং হরিয়ানা কংগ্রেসের কার্যকরী সভাপতি। দুজনেই হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা দাপুটে কংগ্রেস নেতা ভূপেন্দ্র হুড্ডার কট্টর বিরোধী হিসাবে পরিচিত।  

চলতি বছরের শেষের দিকেই হরিয়ানায় বিধানসভা ভোট। সদ্য সমাপ্ত লোকসভা ভোটে রাজ্যের ১০ আসনের মধ্যে পাঁচটি আসনে জিতেছে বিজেপি এবং পাঁচটি আসনে জিতেছে কংগ্রেস। কৃষক আন্দোলনের জেরে হিন্দি বলয়ের অন্যতম রাজ্যে যথেষ্টই কোনঠাসা অবস্থায় রয়েছে পদ্ম শিবির। জাঠ ভোট ব্যাঙ্ক অটুট রাখতে মরিয়া হয়ে ঝাঁপিয়েছেন রাজ্য বিজেপি নেতারা। জাঠদের কাছে জনপ্রিয় বংশীলালের পুত্রবধূ ও নাতনিকে দলে টেনে খানিকটা স্বস্তিতেই থাকছেন তাঁরা।

হরিয়ানার ভিওয়ানি-মহেন্দ্রগড় লোকসভা আসন থেকে ২০০৯ সালে কংগ্রেসের হয়ে জিতে সাংসদ হয়েছিলেন বংশীলালের নাতনি শ্রুতি চৌধুরী। কিন্তু ২০১৪ এবং ২০১৯ সালের লোকসভা ভোটে বিজেপির কাছে গো-হারা হেরে যান তিনি। এবারেও কংগ্রেস প্রার্থী হওয়ার দাবিদার ছিলেন শ্রুতি। কিন্তু তাঁকে প্রার্থী করেনি কংগ্রেস শীর্ষ নেতৃত্ব। পরিবর্তে মহেন্দ্রগড়ের বিধায়ক দান সিংহ যাদবকে প্রার্থী করা হয়। দলের ওই সিদ্ধান্ত মানতে পারেননি কিরণ চৌধুরী ও শ্রুতি চৌধুরী। প্রকাশ্যেই দলীয় প্রার্থীর বিরোধিতা করেন দুজনে। শেষ পর্যন্ত দান সিংহ যাদব সাড়ে ৪১ হাজার ভোটে হেরে যান। হারের পরেই বংশীলালের পুত্রবধূ এবং নাতনির বিরুদ্ধে অন্তর্ঘাতের অভিযোগ তোলেন তিনি। যদিও সেই অভিযোগ অস্বীকার করেন কিরণ চৌধুরী। উল্টে দাবি করেন, দান সিংহকে প্রার্থী করার কারণে ভিওয়ানি-মহেন্দ্রগড় আসনে জয় হাতছাড়া হয়েছে কংগ্রেসের। গত কয়েকদিন ধরেই চর্চা চলছিল, কংগ্রেস ছেড়ে বিজেপিতে সামিল হতে চলেছেন কিরণ চৌধুরি ও তাঁর কন্যা শ্রুতি চৌধুরী। সেই জল্পনা সত্যি করেই এদিন কংগ্রেসের প্রাথমিক সদস্যপদে ইস্তফা দিয়েছে মা-মেয়ে।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বিয়ের নামে প্রতারণা! প্রাক্তন বিজেপি সাংসদকে ‘পলাতক’ ঘোষণা করল আদালত

২০২২-২৩ অর্থ বর্ষে আঞ্চলিক দলগুলির মধ্যে আয়ে শীর্ষে BRS, খরচে TMC

Microsoft Outage: চরম ভোগান্তি, গোটা দেশ- সহ কলকাতায় বাতিল একাধিক বিমান

বাংলাদেশে ১৫ হাজার ভারতীয় সুরক্ষিত রয়েছেন, দাবি বিদেশ মন্ত্রকের

কেরলের সরকারি হাসপাতালে মহিলা রোগীকে যৌন নিপীড়ন, সাসপেন্ড ফিজিওথেরাপিস্ট

Jagannath Temple: পুরীর শ্রীমন্দিরের বিভিন্ন দুয়ারের মাহাত্ম্য জানেন কী?

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর