আজ ঐতিহাসিক ২৬/১১

Published by:
https://www.eimuhurte.com/wp-content/uploads/2021/09/em-logo-globe.png

Rupendu Das

26th November 2021 9:19 am | Last Update 26th November 2021 9:30 am

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: শুক্রবার ঐতিহাসিক ২৬/১১। ২০০৮ সালের এই দিনে বাণিজ্য়নগরী মুম্বই সাক্ষী ছিল এক অভাবনীয় সন্ত্রাসের। যে সন্ত্রাস কাঁপিয়ে দিয়েছিল বিশ্বকে। পাক-মদতপুষ্ট সশস্ত্র  জঙ্গিদের নির্বিবাদে হামলায় বেঘোরে মরেছিল বহু নিরপরাধ মানুষ। গুলির শব্দ, ধোঁয়া আর বারুদের গন্ধে রাতের আকাশ ঘন থেকে গভীর ঘন হয়ে ওঠে। রাত যত বেড়েছে, পাল্লা দিয়ে বেড়েছে কালাশনিকভের আওয়াজ। 

রাত তখন সাড়ে এগারোটা। আচমকাই গুলির শব্দ শোনা গিয়েছিল তাজমহল হোটেলের লবিতে। প্রাথমিকভাবে সকলের মনে হয়েছিল, দুষ্কৃতীদের হামলা। সময় যত গড়িয়েছে চিত্র তত স্পষ্ট হয়েছে।  তাজমহল হোটেল, ছত্রপতি শিবাজি টার্মিনাস, ওবেরয় ট্রাইডেন, ক্যামা হসপিটাল, লিওপোল্ড ক্যাফে। বলা যেতে পারে, বাণিজ্যনগরীর বিখ্যাত সব জায়গায় একযোগে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র থেকে বেরিয়েছে গুলি। আর মৃত্যুর মুখে ঢলে পড়ে বহু মানুষ। ঘটনার পর কেটে গিয়েছে ১৩ বছর। তবুও সেই নারকীয় হামলার স্মৃতি এখনও টাটকা।  

শুক্রবার সকালে সোশ্যাল মিডিয়ায় মুম্বই হামলায় হতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন নেট নাগরিকেরা। স্মরণ করেছেন সেই সব বীর যোদ্ধাদের যাঁরা তাঁদের প্রাণের বিনিময়ে বাঁচাতে পেরেছিলেন বহু মানুষের জীবন। আক্ষেপ রয়ে গেল তাদের জন্য, যারা পাক মদতপুষ্ট সন্ত্রাসের শিকার হলেন।দলমত নির্বিশেষে আজ সকলে সেই সব বীর যোদ্ধাদের স্মরণ করছে।

এই মুহূর্তের তরফ থেকেও সেই সব বীর যোদ্ধাদের প্রতি রইল বিনম্র শ্রদ্ধা। 

More News:

Leave a Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

নজরকাড়া খবর

জেলা ভিত্তিক সংবাদ

Subscribe to our Newsletter

86
মিশন দিল্লি, পিকের চাণক্যনীতি কতটা কাজ দিল মমতার?