Kerala nun rape: বেকসুর খালাস বিশপ ফ্রাঙ্কো

Published by:
https://www.eimuhurte.com/wp-content/uploads/2021/09/em-logo-globe.png

Rupendu Das

14th January 2022 11:26 am | Last Update 14th January 2022 11:50 am

নিজস্ব প্রতিনিধি, কোট্টায়াম:  কেরলে সন্ন্যাসিনী ধর্ষণের ঘটনায় বেকসুর খালাস মূল অভিযুক্ত বিশপ ফ্রাঙ্কো মুলাক্কাল। অতিরিক্ত দায়রা আদালতের বিচারক জি গোপাকুমারের এজলাস শুক্রবার বিশপকে যাবতীয় অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছে। বেকসুর খালাস হওয়া রীতিমতো উচ্ছ্বসিত বিশপ প্রাথমিক প্রতিক্রিয়ায় বলেন, ঈশ্বর যে সর্বশক্তিমান, তা আরও একবার প্রমাণিত হল। আদালতের রায়ে বিশপ খুশি হলেও কেরলে খ্রিষ্টান সম্প্রদায়ের মানুষ রীতিমতো অসন্তুষ্ট। অসন্তুষ্ট চার্চের অন্যান্য সন্ন্যাসিনীরাও।

এদিন কড়া পুলিশ পাহারায় অভিযুক্ত বিশপ ফ্রাঙ্কোকে আদালতে পেশ করা হয়।সোমবার ছিল শুনানির শেষ দিন। আজ শুক্রবার অতিরিক্ত দায়রা আদালতের সাজা ঘোষণার কথা ছিল। কেরলের সংখ্যাগরিষ্ঠ খ্রিষ্টান সম্প্রদায়ের মানুষ নিশ্চিত ছিল, কড়া শাস্তির মুখে পড়তে হতে পারে বিশপকে। আদালত তাকে বেকসুর খালাস করে দেওয়ায় তারা কার্যত হতভম্ব।

সন্ন্যাসিনী নির্যাতনের ঘটনাটি প্রকাশ্যে আসে ২০১৮ সালে। নির্যাতিতা তাঁর অভিযোগে বলেন, ২০১৪ থেকে ২০১৬-টানা দুবছর তিনি রোম্যান ক্যাথলিক চার্চের বিশপ ফ্রাঙ্কো মুলাক্কাল তাকে যৌন হেনস্থা করেন। এই ঘটনায় তোলপাড় হয়ে উঠেছিল দেশ। বিশপকে গ্রেফতারের দাবি ওঠে। দাবি ওঠে তদন্তের। কার্যত চাপে পড়ে পুলিশ বিশপকে গ্রেফতার করে। পাশাপাশি অভিযোগের সত্যতা খতিয়ে দেখতে গঠন করা হয় সিট।

যদিও বিশপ প্রথম থেকেই তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর বয়ান অনুযায়ী, ঘটনার দিন (২০১৪, ৫ মে) তিনি ওই কনভেন্টে ছিলেন না। গিয়েছিলেন শুধুমাত্র পরিদর্শনে। ওই কনভেন্ট পরিদর্শন শেষে তিনি অন্য একটি কনভেন্টে রাত্রিযাপন করেন। সুতরাং, ওই অভিযোগ একেবারে ভিত্তিহীন।

নগর দায়রা আদালতের এদিনের রায় কার্যত বিশপের বয়ানকেই মান্যতা দিল। 

More News:

Leave a Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

নজরকাড়া খবর

জেলা ভিত্তিক সংবাদ

Subscribe to our Newsletter

134
মিশন দিল্লি, পিকের চাণক্যনীতি কতটা কাজ দিল মমতার?

You Might Also Like