বাড়িতে ‘লক্ষ্মীর’ আগমনে তরল সোনা বিলি পেট্রোল পাম্প মালিকের

Published by:
https://www.eimuhurte.com/wp-content/uploads/2021/09/em-logo-globe.png

Srabanti Ghosh

17th October 2021 3:11 pm

নিজস্ব প্রতিনিধি: এই একবিংশ শতাব্দীতেও যখন কন্যাসন্তানের জন্ম দিলে মানুষের মুখের হাসি মিলিয়ে যায়, পরিবারের তরফ থেকে ক্রমাগত কন্যাভ্রূণ হত্যা করার জন্য চাপ দেওয়া হয়, শ্বশুরবাড়ির সেই দাবি মেনে না নিলে বধূ নির্যাতনের শিকার হন মহিলারা ঠিক তখনই মধ্যপ্রদেশে দেখা গেল সম্পূর্ণ ভিন্ন এক চিত্র। মধ্যপ্রদেশের একটি পরিবারে কন্যা সন্তানের জন্মের খুশিতে দেশে যখন পেট্রোল, ডিজেলের মূল্য আকাশ ছোঁয়া তখনই ফ্রিতে পেট্রল বিলি করলেন মধ্যপ্রদেশের এক পেট্রল পাম্পের মালিক।

ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের বেটুল জেলায়। ওই জেলার এক বাসিন্দা পেশায় যিনি পেট্রল পাম্পের মালিক সেই দীপক সাইনানীর পরিবারেই কন্যাসন্তান জন্ম নিয়েছে। আর সেই খুশিতেই তিনি ১৩,১৪ এবং ১৫অক্টোবর নবরাত্রীর এই তিন দিন ফ্রিতে পেট্রল বিলি করেছেন। জানা গিয়েছে, গত ৯ অক্টোবর দীপক সাইনানীর বোন শিখা পোড়ওয়াল একটি কন্যাসন্তানের জন্ম দেন। পরিবারে কন্যাসন্তান আসায় খুশির আনন্দে মেতে ওঠে সাইনানী পরিবার।

পেট্রল পাম্পের মালিক দীপক সাইনানীর কথায়, এরপরই তিনি সিদ্ধান্ত নেন যে, এই খুশি তিনি সবার সাথে ভাগ করে নেবেন। আর তাই তিনি নবরাত্রীর তিন দিন প্রত্যেক পেট্রল গ্রাহককে ফ্রিতে পেট্রল বিলি করেছেন। তবে এই মুহূর্তে ত্রল জ্বালানির দাম যেহেতু আকাশছোঁয়া তাই পুরোটা ফ্রিতে পেট্রল দেওয়া কোনওভাবেই সম্ভব নয়। তাই তিনি ঘোষণা করেন, এই কদিন যে গ্রাহক ওই পেট্রল পাম্প থেকে যত টাকার পেট্রোল কিনবেন সেই দামের ৫ থেকে ১০ শতাংশ ওই গ্রাহকের কাছ থেকে নেওয়া হবে না। যেমন, ধরা যাক যদি কেউ ১০০ টাকার পেট্রল নেন তাঁর ৫ শতাংশ পেট্রল ফ্রিতে পাবেন। আর যারা ২০০ থেকে ৫০০ টাকার পেট্রল ভরবেন তাঁরা মোট মুল্যের ওপর ১০ শতাংশ ছাড় পাবেন।

সব থেকে বড় কথা এই ফ্রিতে পেট্রল বিলিকে যাতে কোনও ভাবেই পাম্পের বিক্রি বাড়ানোর কায়দা বলে মনে না করা হয় তার জন্য তিনি তাঁর পেট্রল পাম্পে ১০ তারিখ থেকে সব জায়গায় পোস্টার লাগিয়ে সবাইকে তাঁদের পরিবারের এই আনন্দ সবার সাথে ভাগ করে নেবার কথা আগাম জানিয়ে দিতে ভোলেননি। দীপক সাইনানীর এই সিদ্ধান্তে ইতিমধ্যেও ধন্য ধন্য রব উঠেছে এলাকাজুড়ে। অনেকেই সাধুবাদ জানিয়েছেন ওই পেট্রোল পাম্প মালিককে। 

More News:

Leave a Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

নজরকাড়া খবর

জেলা ভিত্তিক সংবাদ

Subscribe to our Newsletter

86
মিশন দিল্লি, পিকের চাণক্যনীতি কতটা কাজ দিল মমতার?