যোগী-রাজ্য়কে মোদির ‘ভোট-উপহার’, নয়ডায় হবে বিমানবন্দর

Published by:
https://www.eimuhurte.com/wp-content/uploads/2021/09/em-logo-globe.png

Rupendu Das

25th November 2021 2:59 pm | Last Update 25th November 2021 3:32 pm

নিজস্ব প্রতিনিধি, নয়ডা: দেশ পেতে চলেছে আরও একটি বিমানবন্দর। বিমানবন্দর তৈরি হবে নয়ডায়। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী বিমানবন্দরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রাজনৈতিক মহলের একাংশের মতে, এদিনের অনুষ্ঠান আসলে উত্তরপ্রদেশের ভোটের কথা মাথায় রেখেই। 

বিমানবন্দরের শিলান্যাস অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, এই বিমানবন্দর উত্তরভারতের সঙ্গে দেশের অন্যান্য প্রান্তের মধ্যে সেতু বন্ধনের কাজ করবে।  উপকৃত হবেন দিল্লির কয়েক লক্ষ বাসিন্দা। উপকৃত হবেন উত্তর-মধ্য ভারতের বহু মানুষ। লাভবান হবেন পশ্চিম উত্তর প্রদেশের লক্ষাধিক মানুষ। প্রধানমন্ত্রী দৃঢ়তার সঙ্গে বলেন,  এই বিমানবন্দর কর্মসংস্থানের সুযোগ করে দেবে। উপকৃত হবেন কয়েক লক্ষ বেকার যুবক-যুবতী। 

বিমানবন্দরের শিলান্যাস অনুষ্ঠানে দেওয়া ভাষণে কংগ্রেস-সহ এসপি, বিএসপিকে খোঁচা দিয়ে মোদি বলেন, এই ধরনের আন্তর্জাতিক মানের একটি বিমানবন্দর অনেক আগেই তৈরি হওয়া উচিত ছিল। কিন্তু সাত দশকেও উত্তরপ্রদেশ আধুনিক মানের কোনও বিমানবন্দর পেল না। একটি উন্নতমানের বিমানবন্দর পেতে সময় লাগল ৭০ বছর।   এটাই ডবল ইঞ্জিন সরকারের সুফল।

পাশাপাশি জমি অধিগ্রহণ নিয়ে কংগ্রেস-সহ বিরোধীদের বিঁধেছেন। প্রধানমন্ত্রী বলেন,  একমাত্র বিজেপি সরকার জমি অধিগ্রহণ করলে জমির মালিকদের প্রাপ্য ক্ষতিপূরণ দিয়ে থাকে। উত্তরপ্রদেশে এর আগে কয়েক দশক ধরে ক্ষমতায় ছিল  কংগ্রেস। তাদের সড়িয়ে ক্ষমতা দখল করে এসপি। ক্ষমতায় আসীন হয় বিএসপিও। কিন্তু উত্তরপ্রদেশের উন্নয়নের প্রতি কারও কোনওদিন লক্ষ্য ছিল না। কিন্তু কেন্দ্রে ও রাজ্যে বিজেপি ক্ষমতায় আসীন হওয়ার পর তাদের মূল লক্ষ্য ছিল উত্তরপ্রদেশের উন্নয়ন।  আর সেই উন্নয়নের সুফল হিসেবে রাজ্যবাসী পেতে চলেছে আন্তর্জাতিকমানের একটি বিমানবন্দর।  

More News:

Leave a Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

নজরকাড়া খবর

জেলা ভিত্তিক সংবাদ

Subscribe to our Newsletter

86
মিশন দিল্লি, পিকের চাণক্যনীতি কতটা কাজ দিল মমতার?