এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

সঙ্ঘ পরিবারকে তালিবানের সঙ্গে তুলনা, জাভেদ আখতারকে শো-কজ নোটিশ

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: সঙ্ঘ পরিবারকে তালিবানের সঙ্গে তুলনা করায় জাভেদ আখতারকে শো-কজ নোটিশ পাঠিয়েছে থানের মুখ্য বিচারবিগীয় ম্যাজিস্ট্রেটের এজলাস। শো-কজ নোটিশে শিল্পীর কাছে জানতে চাওয়া হয়েছে, তিনি কেন সঙ্ঘ পরিবারকে তালিবানের সঙ্গে তুলনা করেছেন।  আগামী ১২ নভেম্বরের মধ্যে শিল্পীকে এর জবাব দিতে হবে।

মামলাকারী আদালতে দায়ের করা অভিযোগে জানিয়েছেন,  “সঙ্ঘ পরিবার ভারতের একটি প্রাচীন সংগঠন। এই সংগঠনের সঙ্গে যুক্ত অনেকেই আজ দেশের গুরুত্বপূর্ণ পদে আসীন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ কেন্দ্রীয় মন্ত্রিসভার বহু গুরুত্বপূর্ণ ব্যক্তি একসময় সঙ্ঘ পরিবারের সদস্য ছিলেন। ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের মতো ব্য়ক্তিত্ব সঙ্ঘ পরিবারের সদস্য ছিলেন। এছাড়াও সঙ্ঘ পরিবারের সঙ্গে অনেকেই দীর্ঘদিন ধরে যুক্ত। দেশের অন্যতম প্রাচীন এই প্রতিষ্ঠানের সঙ্গে তালিবানদের তুলনা টেনে জাভেদ আখতার অসম্মান করেছেন।  তালিবান আর সঙ্ঘ পরিবারের আদর্শ এক নয়।”

মামলাকারীর আরও অভিযোগ, দাবির স্বপক্ষে শিল্পী জাভেদ আখতার কোনও প্রমাণ পেশ করতে পারেননি। সঙ্ঘ পরিবারকে তালিবানের সঙ্গে তুলনা করে ভারতের প্রাচীন এই সংগঠনের মান মর্যাদায় আঘাত করেছেন।   ক্ষতিপূরণ হিসেবে শিল্পীর কাছে তিনি একটাকা দাবি করেছেন।

ওই অভিযোগের প্রেক্ষিতে  থানের মুখ্য বিচারবিগীয় ম্যাজিস্ট্রেটের এজলাস শিল্পীকে শো-কজ নোটিশ পাঠিয়েছে। সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, শিল্পী নিজের অবস্থানে অনড় রয়েছেন।

সঙ্ঘ পরিবারকে তালিবানের সঙ্গে তুলনা করে হিন্দু কট্টরপন্থীদের রোষাণলে পড়েছেন প্রবীণ এই শিল্পী। সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে লাগাতার আক্রমণ। তবে এই প্রথম নয়, কট্টর হিন্দুত্ববাদী সংগঠনের সমালোচনা করায় এর আগেও শিল্পীকে নিশানা করা হয়েছিল।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ওড়িশায় ইভিএম ভাঙচুরের অভিযোগে পাকড়াও খোদ বিজেপি প্রার্থী

‘আমি চাই নরেন্দ্র মোদি ফের দেশের মুখ্যমন্ত্রী হোন’, মুখ ফস্কে নীতীশ কুমার

রাজকোটে গেমিং জোনে অগ্নিকাণ্ডের ঘটনায় গ্রেফতার ২

বিহারে মদ খেয়ে মহিলাদের উপরে নির্যাতনের ঘটনা অনেকটাই কমেছে, উঠে এল গবেষণায়

‘মানুষের তৈরি বিপর্যয়’, রাজকোট অগ্নিকাণ্ডে ক্ষোভ উগরে দিল গুজরাত হাইকোর্ট

পঞ্জাব থেকে উদ্ধার ৫ কেজি হেরোইন, গ্রেফতার ৭

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর