Big Breaking ত্রিপুরায় তাণ্ডব: সুপ্রিম কোর্টে তৃণমূল

Published by:
https://www.eimuhurte.com/wp-content/uploads/2021/09/em-logo-globe.png

Rupendu Das

26th November 2021 11:09 am | Last Update 26th November 2021 12:42 pm

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: বিপ্লব রাজ্যে পুরভোটে সুপ্রিম কোর্টের নির্দেশ না মানার অভিযোগ তুলে শীর্ষ আদালতে দ্বারস্থ তৃণমূল।  ঘাস-ফুল শিবিরের হয়ে আদালতে সওয়াল করতে উঠে বিশিষ্ট আইনজীবী তথা সংবিধান বিশেষজ্ঞ কপিল সিবল জানিয়ে দিলেন, পুরভোট নির্বিঘ্নে সম্পন্ন করতে দেশের সর্বোচ্চ আদালত থেকে যে নির্দেশ ত্রিপুরা সরকারকে দেওয়া হয়েছিল, প্রতিটি ক্ষেত্রে সেই নির্দেশ লঙ্ঘন করা হয়েছে।

শুক্রবার পুরভোট ছিল আগরতলায়। ভোটগ্রহণ শুরু হতেই শাসকদল আশ্রিত দুষ্কৃতীরা নির্বিবাদে হামলা চালাতে শুরু করে। ছাপ্পার পাশাপাশি ছিল ঘাস-ফুল শিবিরের প্রার্থীদের ওপর হামলা। রাজনৈতিক মহলের একাংশের মতে, পুরভোটে শাসক শিবিরের মদতেই হামলা চলেছে। আর ওই হামলা পূর্বতন বাম সরকারের আমলে ঘটে যাওয়া নীরব সন্ত্রাসকেও হার মানায়। 

উল্লেখ করার মতো বিষয় হল, এই দাদাগিরি নিয়ে মুখ খুলতে দেখা গিয়েছে শাসক দলের দাপুটে নেতা সুদীপ রায় বর্মনকে। তাঁর সাফ কথা,  ভোটে ভয় না দেখালেও চলত। নানা প্রান্ত থেকে তিনি অভিযোগ পেয়েছেন। বহিরাগতরা বুক চিতিয়ে দাপিয়ে বেড়িয়েছে। আর বিপ্লব দেবের দলদাস পুলিশ হাতে হাত গুটিয়ে বসেছিল। 

সুপ্রিম কোর্টে তৃণমূলের হয়ে সওয়াল করতে গিয়ে প্রবীণ আইজীবী বলেন, অবাধ ভোট হয়নি। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের প্রতিশ্রুতি দেওয়া হলেও কার্যক্ষেত্রে ভোট অবাধে হয়নি। ঘাস-ফুল শিবিরের আর্জি,তাদের অভিযোগের তদন্ত হোক। তাদের আরও দাবি গণনায় স্থগিতাদেশ জারি করা হোক। 

More News:

Leave a Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

নজরকাড়া খবর

জেলা ভিত্তিক সংবাদ

Subscribe to our Newsletter

86
মিশন দিল্লি, পিকের চাণক্যনীতি কতটা কাজ দিল মমতার?