এই মুহূর্তে

নিশ্ছিদ্র নিরাপত্তায় তেলঙ্গানায় চলছে বিধানসভার ভোট

নিজস্ব প্রতিনিধি, হায়দরাবাদ: নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে বৃহস্পতিবার সকালে তেলঙ্গানা বিধানসভার ১১৯ আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে। নকশাল অধ্যুষিত ১৩টি বিধানসাভা আসন ছাড়া বাকি ১০৬ টি আসনে বিকেল পাঁচটা পযন্ত চলবে ভোটগ্রহণ। নকশাল অধ্যুষিত এলাকায় নিরাপত্তার কারণে বিকেল চারটে পর্যন্ত ভোট নেওয়া হবে।

বিধানসভার ভোটকে ঘিরে রাজ্যে কার্যত উ‍ৎসবের পরিবেশ লক্ষ্য করা গিয়েছে। সকাল-সকালই ভোটের লাইনে দাঁড়িয়েছেন আম নাগরিক। পাশাপাশি রাজনেতা থেকে শুরু করে তেলুগু ইন্ডাস্ট্রিজের তারকাদের অনেকেই প্রথম দু’ঘন্টার মধ্যে নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করেছেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য কেন্দ্রীয় মন্ত্রী জি কিষেণ রেড্ডি, এআইএমআইএম প্রধান আসাউদ্দিন ওয়াইসি, প্রাক্তন ভারত অধিনায়ক আজহারউদ্দিন, আল্লু অর্জুন, চিরু।

বিদায়ী মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও এবার দুটি বিধানসভা আসনে নিজের ভাগ্যপরীক্ষায় নেমেছেন। নিজের গড় হাজওয়েল ছাড়াও কামারেড্ডি জেলার একটি আসন থেকে লড়ছেন তিনি। ১১৯ আসনে ভাগ্যপরীক্ষায় নেমেছেন ২,২৯০ প্রার্থী। তার মধ্যে ২২১ জন মহিলা। তৃতীয় লিঙ্গেরও এক প্রার্থী রয়েছেন। তৃতীয়বার ক্ষমতায় ফেরার ব্যাপারে আত্মবিশ্বাসী শাসকদল ভারত রাষ্ট্র সমিতির নেতারা। উল্টোদিকে কংগ্রেস এবং বিজেপিও আত্মবিশ্বাসী কেসিআরের (রাজ্যের মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও) কুর্সি দখলের হ্যাটট্রিক রুখে দেওয়ার বিষয়ে আত্মপ্রত্যয়ী। খাতায়-কলমে ত্রিমুখী লড়াই হলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে কংগ্রেস ও ভারত রাষ্ট্র সমিতির মধ্যে। একাধিক জনমত সমীক্ষা, কুর্সি দখলের লড়াইয়ে অবশ্য কংগ্রেসকে সামান্য এগিয়ে রেখেছে।

Published by:

Sundeep

Share Link:

More Releted News:

আগামী সপ্তাহেই ১০০ আসনের প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির

প্রতিশ্রুতি দেওয়ার অধিকার রয়েছে রাজনৈতিক দলগুলির, জানালেন প্রধান নির্বাচন কমিশনার

১ জুলাই থেকে কার্যকর হচ্ছে নয়া তিন ফৌজদারি আইন

টানা ১১ দিন পর হদিশ মিলল কোটার নিখোঁজ পড়ুয়ার

যোগীরাজ্যে পুকুরে  পড়ল পূণ্যার্থীদের বাস, নিহত ১৫

দিল্লিতে জোট চূড়ান্ত আপ-কংগ্রেসের

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর