দীপাবলিতে ‘অন্ধকার’ থাকবে পঞ্জাব

Published by:
https://www.eimuhurte.com/wp-content/uploads/2021/09/em-logo-globe.png

Rupendu Das

12th October 2021 3:10 pm | Last Update 12th October 2021 3:41 pm

নিজস্ব প্রতিনিধি, চণ্ডীগড়: আলোর উৎসব দীপাবলিতে অন্ধকারে থাকবে পঞ্জাব। রাজ্য সরকার জানিয়ে দিয়েছে, এবছর আতসবাজী পোড়ানো যাবে না।করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত।

গত বছরেও পঞ্জাব সরকার দীপাবলিতে বাজি পোডা়নোর ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল। দেশে তখন করোনা পরিস্থিতি বেশ সঙ্কটজনক। চলতি বছর পরিস্থিতির সামান্য উন্নতি হলেও রাজ্য সরকার কোনও ঝুঁকি নিতে চাইছে না। সে কারণে এ বছরেও বাজি পোড়ানোর ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, চোরাগোপ্তাভাবে যাতে বাজি বিক্রি না হয়, সে দিকে নজর রাখতে রাজ্য সরকার বিশেষ টহলদারির ব্যবস্থা করেছে।

উল্লেখ করা যেতে পারে, দিল্লির আপ সরকার ইতোমধ্যে রাজধানীতে প্রকাশ্যে ছটপুজোর ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। বলা হয়েছে, করোনা সংক্রমণে লাগাম পরাতে এই সিদ্ধান্ত। গত বছর রাজধানীর বাসিন্দারা যে ভাবে ছটপুজো পালন করছে, এই বছরেও তারা যেন একই ভাবে পুজো করে।

উল্লেখ করা যেতে পারে, মঙ্গলবার দেশে দৈনিক সংক্রমণ অনেকটাই হ্রাস পেয়েছে। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় (সোমবার, ১১ অক্টোবর সকাল ৮টা থেকে মঙ্গলবার ১২ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত) দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪,৩১৩ জন। মার্চের পরে এই প্রথম আক্রান্তের সংখ্যা ১৪ হাজারের গণ্ডি ছুঁল।  দেশের চিকিৎসক মহলকে স্বস্তি দিয়ে ক্রমশ স্বাভাবিক হচ্ছে দেশের করোনা পরিস্থিতি। 

Rupangi

More News:

Leave a Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

নজরকাড়া খবর

Manjusha Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

Subscribe to our Newsletter

45
মিশন দিল্লি, পিকের চাণক্যনীতি কতটা কাজ দিল মমতার?