এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

ছত্তিশগড়ে শঙ্কর রাও-সহ ২৯ মাওবাদীকে খতম করল নিরাপত্তা রক্ষীরা

নিজস্ব প্রতিনিধি, রায়পুর: লোকসভার প্রথম দফার ভোটের আগেই ছত্তিশগড়ে মাওবাদী দমনে বড়সড় সাফল্য পেল নিরাপত্তা বাহিনী। মঙ্গলবার নকশাল অধ্যুষিত কাঙ্কেরে গুলির লড়াইয়ে কমপক্ষে ২৯ জন মাওবাদীকে নিকেশ করেছে নিরাপত্তা রক্ষীরা। নিহতদের মধ্যে রয়েছে শীর্ষ মাওবাদী নেতা শঙ্কর রাও, যাঁর মাথার দাম ছিল ২৫ লক্ষ টাকা। পাশাপাশি নিহত মাওবাদীদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে সাতটি একে-৪৭ রাইফেল। সংঘর্ষে আহত হয়েছেন তিন জওয়ান। প্রতিবেদন প্রকাশ পর্যন্ত মাওবাদীদের সঙ্গে নিরাপত্তা রক্ষীদের সংঘর্ষ চলছে।

আগামী ২৬ এপ্রিল দ্বিতীয় দফায় ছত্তিশগড়ের কাঙ্কেরে ভোটগ্রহণ হবে। ওই ভোটগ্রহণ ভেস্তে দিতে মাওবাদীরা সক্রিয় হয়েছে বলে গোপন সূত্রে খবর পৌঁছয় নিরাপত্তা বাহিনীর কাছে। এদিন দুপুর দেড়টা নাগাদ মাওবাদীদের বিরুদ্ধে অভিযান শুরু হয়। জেলা রিজার্ভ গার্ড (ডিআরজি) এবং সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। দুপক্ষের মধ্যে ব্যাপক গুলির লড়াই চলে। কয়েক ঘন্টার লড়াইয়ে শীর্ষ মাওবাদী নেতা শঙ্কর রাও-সহ ১৮ মাওবাদী ক্যাডারকে খতম করতে সক্ষম হন নিরাপত্তা রক্ষীরা। পুলিশের শীর্ষ আধিকারিক আইকে এলেসেলা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, দুপক্ষের মধ্যে এখনও সংঘর্ষ চলছে।  

লোকসভা ভোটে যাতে মাওবাদীরা বড় ধরণের কোনও নাশকতামূলক কাজকর্ম না চালাতে পারে তার জন্য আগাম সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে বিশেষ অভিযান শুরু করেছে নিরাপত্তা বাহিনী। এদিন মাও নেতা শঙ্কর রাওকে খতম করতে পারাকে বড়সড় সাফল্য হিসাবেই দেখছেন নিরাপত্তা আধিকারিকরা। কেননা কিষেণজি মারা যাওয়ার পরে শঙ্কর রাও-ই মাওবাদী ছথ্তিশগড় ও ঝাড়খণ্ডে মাওবাদী সংগঠনের নেতৃত্ব দিচ্ছিলেন। তার বিরুদ্ধে খুন, অপহরণ-সহ একাধিক মামলা রয়েছে। 

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ব্রিজভূষণের ছেলের কনভয়ের ধাক্কায় মৃত্যু ২ শিশুর

দিল্লি দাঙ্গায় অভিযুক্ত শরজিল ইমামকে জামিন দিল হাইকোর্ট

সুপ্রিম কোর্টে স্বস্তি মিলল না কেজরিওয়ালের, ২ জুনই ফের জেলে যেতে হবে

রিমলের জেরে বাতিল উত্তর-পূর্ব ভারতের একাধিক ট্রেন

পরিবারের আট সদস্যকে কুড়ুল দিয়ে কুপিয়ে খুনের পরে আত্মঘাতী ঘাতক

রাজস্থানের চুরু ও হরিয়ানার সিরসায় তাপমাত্রা ছাড়াল ৫০ ডিগ্রি

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর