মিলল না জামিন, আপাতত শ্রীঘরেই রাত্রিবাস মন্ত্রী পুত্রের

Published by:
https://www.eimuhurte.com/wp-content/uploads/2021/09/em-logo-globe.png

Srabanti Ghosh

14th October 2021 12:12 pm

নিজস্ব প্রতিনিধি: লখিমপুর কাণ্ডে ধৃত কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্রের জামিনের আবেদন খারিজ করল আদালত। বুধবার তাঁকে জামিন দেওয়ার আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ হন আশিসের আইনজীবী। কিন্তু সেই আবেদন তৎক্ষণাৎ খারিজ করে দেয় আদালত। সুতরাং আপাতত মন্ত্রীপুত্রকে আরও বেশ কিছুদিন যে শ্রীঘরেই রাত্রিযাপন করতে হবে সেটা একপ্রকার নিশ্চিত। 

সংবাদ সংস্থা সূত্রে খবর, বুধবার কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের আইনজীবীর পাশাপাশি লখিমপুর কাণ্ডে ধৃত অপর অভিযুক্ত আশিস পাণ্ডের আইনজীবীও আদালতে জামিনের আবেদন জানিয়েছিল। কিন্তু তাঁদের দুজনের আবেদনই খারিজ করেছে আদালত। এদিন আদালতের তরফ থেকে জানানো হয়েছে, আপাতত তাঁদের দুজনকেই পুলিশি হেফাজতে রাখা হবে তদন্তের স্বার্থে।

অন্যদিকে, বুধবারই কংগ্রেস নেতা রাহুল গান্ধির নেতৃত্বে কংগ্রেসের একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সাক্ষাৎ করেন লখিমপুর বিষয় নিয়ে  আলোচনা করতে। এদিন তাঁরা লখিমপুর ঘটনার জেরে কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রকে বরখাস্ত করার দাবিও জানিয়েছেন রাষ্ট্রপতিকে। 

উল্লেখ্য, গত  ৩ অক্টোবর উত্তরপ্রদেশের লখিমপুরের  খেরিতে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল কেন্দ্রীয় মন্ত্রীর অজয় মিশ্রর। সেই সময়ে কৃষকরা তাঁর সামনে বিক্ষোভ দেখানোর একটি কর্মসূচী গ্রহণ করে। কিন্তু শান্তিপূর্ণভাবে বিক্ষোভ প্রদর্শন করা ওই কৃষকদের হঠাৎই পিছন থেকে এসে ধাক্কা মারে মন্ত্রীর কনভয়ের দুটি এসইউভি গাড়ি।  এই ঘটনায় মৃত্যু হয় ৪ কৃষকের। এর পরেই ওই গোটা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। কনভয়ের বাকি গাড়িগুলি আটক করেন কৃষকরা। গাড়ির চালকদের ধরে গণপিটুনি দেওয়া হয়। এই হিংসায় আরও ৪ জন প্রাণ হারান। এই ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, যে গাড়িটি এসে কৃষকদের ধাক্কা মেরেছিল সেই গাড়িতে ছিলেন মন্ত্রীর ছেলে আশিস মিশ্র। যদিও কৃষকদের এই অভিযোগ সম্পূর্ণভাবে অস্বীকার করেন মন্ত্রী এবং তাঁর ছেলে। এরপর গত সপ্তাহে তাঁকে ক্রাইম ব্রাঞ্চে হাজিরা দিতে বলা হলে মন্ত্রীপুত্র প্রথম দিন তা এড়িয়ে গেলেও পরের দিন ক্রাইম ব্রাঞ্চ অফিসে হজিরা দএন। সেদিনই মধ্যরাতে আশিসকে গ্রেফতার করে উত্তরপ্রদেশ পুলিশ। তাঁর বিরুদ্ধে তদন্তে সহযোগিতা না করার মতো গুরুতর অভিযোগ আনা হয়েছে। 

Rupangi

More News:

Leave a Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

নজরকাড়া খবর

Manjusha Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

Subscribe to our Newsletter

45
মিশন দিল্লি, পিকের চাণক্যনীতি কতটা কাজ দিল মমতার?