নতুন ট্রেন্ডে গা ভাসিয়েই পুজোর ‘পরব’

Published by:
https://www.eimuhurte.com/wp-content/uploads/2021/09/em-logo-globe.png

Mitul Das

22nd September 2021 1:22 pm | Last Update 23rd September 2021 1:17 pm

নিজস্ব প্রতিনিধি: সামনেই পুজো। পুজো মানেই অনেক কেনাকাটা আর দেদার শপিং। সময়ের সঙ্গে তাল মিলিয়ে এসেছে বিভিন্ন ফ্যাশন ট্রেন্ড। এই সবকিছুই ফুটে ওঠে পুজোর আগে বিভিন্ন প্রদর্শনী কিংবা মেলাতে। তবে মহামারীতে পাল্টে গিয়েছে অনেক কিছুই। সম্প্রতি দক্ষিণ কলকাতার মহানির্বাণ রোড সংলগ্ন একটি ক্যাফেতে আয়োজিত হল এরকমই একটি প্রদর্শনী ‘পরব’। অভিনেত্রী দেবযানী চট্টোপাধ্যায়, অভিনেতা ও বাচিক শিল্পী সুজয়প্রসাদ চট্টোপাধ্যায় এছাড়াও সময়িতা চক্রবর্তী তিনজনের ভাবনায় ও হাতে গড়া জিনিস দিয়েই  আয়োজিত হয়েছিল প্রদর্শনীটি।

যেখানে ছিল দেবযানী চট্টোপাধ্যায়ের নিজস্ব বুটিক ‘ওই সে-র’ শাড়ির বিভিন্ন কালেকশন। মূলত এবং সিল্ক এবং কটনের। এক কথায় বলা চলে বাজেট ফ্রেন্ডলি রাখার চেষ্টাই করেছেন দেবযানী। শাড়ি থেকে শুরু করে স্কার্ফ ও কুর্তিসহ বিভিন্ন জিনিস ছিল এদিন। এছাড়াও ছিল সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়ের নিজের হাতে তৈরি সেরামিট ও মল্টেন ক্লে দিয়ে বানানো রকমারি গহনা। সময়িতা চক্রবর্তীর হাতে বানানো ক্রোশেট জুয়েলারি অর্থাৎ ছোটবেলায় আমরা যে কুরুশের কাজ দেখেছি সেই কুরুশ দিয়ে বোনা বিভিন্ন গয়না।

সময়িতা চক্রবর্তী ও সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়ের গহনার কালেকশন সম্পর্কে জানতে চাওয়া হলে,  তাঁরা জানান বিদেশে এই ধরনের গহনা ভীষণভাবে প্রচলিত। তবে এদেশের মানুষ এখনও এগুলিকে আয়ত্ত করতে পারেননি। তবে তাঁদের আশা এরকম ভাবেই ধীরে ধীরে এখানকার মানুষ এই ধরনের গয়না সম্পর্কে অবগত হবেন।  সেরামিকের গয়না পড়ার আলাদা একটা আর্ট ও  আলাদা একটা ভঙ্গিমা আছে জানান সুজয়প্রসাদ।

More News:

Leave a Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

নজরকাড়া খবর

জেলা ভিত্তিক সংবাদ

Subscribe to our Newsletter

86
মিশন দিল্লি, পিকের চাণক্যনীতি কতটা কাজ দিল মমতার?