Comm Ad 2020-tantuja-body

অস্কার মঞ্চে এ বছর ভারতের মনোনীত ছবি 'জাল্লিকাট্টু'

Share Link:

অস্কার মঞ্চে এ বছর ভারতের মনোনীত ছবি 'জাল্লিকাট্টু'

নিজস্ব প্রতিনিধি : ২৭টি ছবিকে পিছনে ফেলে এবছরের অস্কারের মঞ্চে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করার জন্য এগিয়ে গেল মালায়লম পরিচালক লিজো জোসে পেল্লিসেরির 'জাল্লিকাট্টু'। ফিল্ম সমালোচক এবং বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ টুইট করেছেন এ খবর। ৯৩তম অস্কারের মঞ্চে আন্তর্জাতিক ফিচার সিনেমা ক্যাটাগরির জন্য মালায়লম পরিচালক লিজো জোসে পেল্লিসেরির 'জাল্লিকাট্টু' ছবিটি মনোনীত হয়েছে। বুধবার, ফিল্ম ফেডারেশনের ১৪জন কমিটির সদস্যরা ভার্চুয়ালি সাংবাদিক বৈঠকে ঘোষণা করেছেন।

বুধবার ভিডিও কনফারেন্সে কমিটির চেয়ারম্যান রাহুল রাওয়েল জানিয়েছেন, 'এই ছবির মধ্যে দিয়ে সমাজের একদম গোড়ার সমস্যা তুলে ধরা হয়েছে। মানুষের মধ্যে থাকা সব ইমোশনগুলিকে নিয়ে খেলা হয়েছে এই ছবিতে।' তিনি সিনেমার প্রযোজনার মূল্যবোধেরও প্রশংসা করে জানিয়েছেন, 'যে আবেগগুলি এই সিনেমায় প্রতিফলিত হয়েছে, সেগুলি আমাদের সকলের মধ্যে থেকে সত্যিটা তুলে ধরেছে। ছবির চরিত্র এবং জায়গাগুলিকে আমরা অনুভব করতে পেরেছি সুন্দরভাবে।'

কেরালার এক খেলার নাম জালিকাট্টু। জনপ্রিয় এই খেলার জন্য আনা হয় প্রায় ৫০০টি ষাঁড়। কেরালার ইডুক্কি জেলায় এই খেলার আসর বসে প্রতিবছর। এস হরিশের লেখা 'মাওইস্ট' অবলম্বণে পরিচালক লিজো তৈরি করেছেন এই ছবি। ২০১৯-এর ৬ সেপ্টেম্বর, টোরেন্টো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে প্রথম প্রদর্শিত হয় এই ছবি।

যে ২৭টি ছবিকে ফিছনে ফেলে জাল্লিকাট্টু এগিয়ে গিয়েছে তাদের মধ্যে উল্লেখযোগ্য, সুজিত সরকারের 'গুলাব সিতাব', সফদর রহমানের 'ছিপ্পা', হংসল মেহতার 'ছালাং', চৈতন্য তামহানের 'দ্য ডিসাইপল', বিধু বিনোদ চোপড়ার 'সিকারা', অন্তত নারায়ণ মহাদেবনের 'বিটারসুইট', রোহেনা গেরার 'ইন লাভ এনাফ, স্যর', গীথু মহানন্দার 'মুঠোঁ', নীলা মাধাব পান্ডার 'কালিরা অতিতা', অনবিতা দত্ত গুপ্তনের 'বুলবুল', হার্দিক মেহতার 'কামিয়াব', সত্যাংশু ও দেবাংশু সিং পরিচালিত 'চিন্টু কা বার্থ ডে'।

করোনা অতিমারীর কারণে ২০২১-এর ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হওয়া অস্কারের অনুষ্ঠান দুমাস পিছিয়ে দেওয়া হয়। ২৫ এপ্রিল ২০২১-এ লস অ্যাঞ্জেলসে ৯৩তম একদেমি পুরস্কারের অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে।

Comm Ad 2020-LDC Haringhata Meet

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 008 Myra

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 006 TBS

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 008 Myra

Editors Choice

Comm Ad 2020-LDC Egg