এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

চণ্ডীগড়ে রূপান্তরকামীদের নয়া উদ্যোগে সাক্ষী থাকলেন আয়ুষ্মান খুরানা

নিজস্ব প্রতিনিধি: মাঝে মধ্যেই বিভিন্ন অভিনব উদ্যোগ নিয়ে খবরের শিরোনামে আসেন বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা। সম্প্রতি আরও এক চমৎকার কাণ্ড ঘটিয়ে শিরোনামে এলেন আয়ূষ্মান খুরানা। এবার তিনি রূপান্তরকামী মানুষদের অভিনব উদ্যোগের শরিক হলেন। সম্প্রতি চণ্ডীগড়ে ট্রান্সজেন্ডার সম্প্রদায়ের দ্বারা নিবেদিত জিরাকপুরে একটি খাদ্য ট্রাক উদ্বোধন করলেন আয়ূষ্মান খুরানা। খাবারের ট্রাকগুলিকে ‘সুইকার’ বলা হচ্ছে। চণ্ডীগড়ের রূপান্তরকামীরা মিলে এই ‘ফুড ট্রাক’ শুরু করলেন। আয়ুষ্মান বৃহস্পতিবার চণ্ডীগড়ের জিরাকপুরে ট্রান্সজেন্ডার সম্প্রদায়ের কাছে সুইকার ফুড ট্রাকের চাবি তুলে দিয়েছেন। এএনআই-এর সঙ্গে কথা বলার সময়, অভিনেতা ট্রান্সজেন্ডার সম্প্রদায়ের জন্য অন্তর্ভুক্তি এবং ক্ষমতায়নের গুরুত্ব সম্পর্কে তাঁর মতামত ব্যক্ত করেছেন।

তিনি বলেন, “এই ফুড ট্রাকটি সমাজে ট্রান্স সম্প্রদায়কে উৎসাহিত এবং অন্তর্ভুক্ত করার জন্য একটি বিশেষ কারণে উদ্বোধন করা হয়েছে। এটি একটি ছোট পদক্ষেপ। যাতে আরও বেশি লোক, যারা সমাজ সম্পর্কে চিন্তা করে এবং এদের প্রতি সংবেদনশীল তাদের এগিয়ে আসা উচিত। তাদের সাহায্য করা উচিত। আমাদের দেশের একটি অদৃশ্য এবং সুবিধাবঞ্চিত সম্প্রদায় রয়েছে। এই খাদ্য ট্রাক তাদের আত্মনির্ভরশীল এবং আর্থিকভাবে স্বাধীন করে তুলবে।” বৃহস্পতিবার আয়ুষ্মান খুরানা ট্রান্সজেন্ডার সম্প্রদায়ের তৈরি চণ্ডীগড়ে ‘সুইকার’ খাবারের ট্রাক উদ্বোধন করেছেন। চণ্ডীগড়ের নেতৃস্থানীয় ট্রান্স অ্যাক্টিভিস্ট, ধনঞ্জয় চৌহান, পঞ্জাব বিশ্ববিদ্যালয়ের প্রথম ট্রান্সজেন্ডার ছাত্র যিনি LGBTQIA+ সম্প্রদায়ের অধিকারের চ্যাম্পিয়ন, এই উদ্যোগের জন্য আয়ুষ্মানকে ধন্যবাদ জানিয়েছেন৷

তাঁর কথায়, “একটি দেশের অগ্রগতির সংজ্ঞা প্রতিটি সম্প্রদায় কতটা ক্ষমতায়িত, আত্মনির্ভরশীল এবং সুরক্ষিত তার উপর নির্ভর করে। আয়ুষ্মান সর্বদাই ভারতে LGBTQIA+ সম্প্রদায়ের একজন সত্যিকারের সমর্থক। তিনি তার সিনেমার ব্র্যান্ডের মাধ্যমেও এটি করেছেন। চণ্ডীগড় তার বাড়ি। তাই, এটি সত্যিই বিশেষ যে তিনি এখানে ট্রান্সজেন্ডার সম্প্রদায়কে সাহায্য করার জন্য এগিয়ে এসেছেন।” আয়ুষ্মান খুরানার অভিনয় দক্ষতা নিয়ে আলাদা করে কিছু বলার নেই। ২০১২ সালে ‘ভিকি ডোনার’-এর মাধ্যমে বলিউডের রূপোলী পর্দায় অভিষেক করেন অভিনেতা। এরপর একে একে ‘দম লগাকে হাইসা’, ‘শুভ মঙ্গল জ্যায়দা সাবধান’, ‘বরেলি কি বরফি’, ‘বাধাই হো’, ‘ড্রিম গার্ল’, ‘বালা’, ‘অন্ধাধুন’, ‘আর্টিকেল ১৫’-সহ অসংখ্য ছবি করেছেন। আর প্রত্যেকটি ছবিতেই তাঁর অভিনয় যথেষ্ট প্রশংসিত হয়েছে।

কেরিয়ারের শুরুর দিন থেকেই তিনি এমন সমস্ত ছবিতে অভিনয় করেছেন, তা সমাজের কাছেও একটি বার্তা। বাস্তব জীবনে এ বার অভিনব কাজ করলেন আয়ুষ্মান খুরানা। এদিকে, কাজের ফ্রন্টে, আয়ুষ্মানকে শেষবার কমেডি-ড্রামা ড্রিম গার্ল 2-এ দেখা গিয়েছিল। ছবিতে অনন্যা পান্ডে , আন্নু কাপুর এবং অভিষেক ব্যানার্জিও মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন। তাকে পরবর্তীতে দেখা যাবে অমর কৌশিকের পরিচালনায় বিজয় নগরের ভ্যাম্পায়ারস-এ।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ছেলে কোলে দীর্ঘদিনের প্রেমিকের সঙ্গে গাঁটছড়া বাঁধলেন রূপাঞ্জনা

ভয়াবহ দুর্ঘটনায় ভেঙেছে দুই হাতের হাড়, হবে অস্ত্রোপচার, কেমন আছেন দিব্যাঙ্কা?

শাহরুখ, প্রভাসকে টেক্কা আল্লুর, মুক্তির আগেই ‘পুষ্পা ২’-এর স্বত্ত্ব বিক্রি ২৭৫ কোটিতে

‘কুছ পরোয়া নেহি’, গুলিকাণ্ডের ৬ দিন পর কঠোর নিরাপত্তায় মুড়ে দেশ ছাড়লেন সলমান

কন্নড় ভাষায় কথা বলায় অভিনেত্রী এবং তাঁর স্বামীকে ব্যপক মারধর বেঙ্গালুরুতে

ভক্তদের ভিড়ে চিড়েচ্যাপ্টা, শুক্র বেলায় চেন্নাইতে ভোট দিলেন থালাপথি বিজয়, সূর্যরা

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর