এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

প্রয়াত প্রখ্যাত অভিনেতা তথা আমলা কে শিবরাম

নিজস্ব প্রতিনিধি: হলিউড, বলিউড, টলিউডের পাশাপাশি দক্ষিণী ইন্ডাস্ট্রিতেও শোকের ছায়া। প্রয়াত প্রখ্যাত কন্নড় অভিনেতা এবং IAS অফাসার কে. শিবরাম। বৃহস্পতিবার সকালেই একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন অভিনেতা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। তাঁর মৃত্যু কন্নড় ইন্ডাস্ট্রির কাছে এক বিশাল ধাক্কা। গতমাসেই মারা গিয়েছিলেন প্রখ্যাত তামিল অভিনেতা তথা রাজনীতিবিদ বিজয়াকান্ত। তাঁর মৃত্যুতে এখনও শোকস্তব্ধ দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রি।এই শোক কাটতে না কাটতেই ফের দক্ষিণী ইন্ডাস্ট্রিতে ধাক্কা।

কে. শিবরামের মৃত্যুর কারণ বার্ধক্যজনিত রোগ। মৃত্যুর কয়েকদিন আগেই তিনি HCG হাসপাতালে ভর্তি হন এবং সেখানেই বেশ কয়েকদিন ধরে তিনি চিকিৎসাধীন ছিলেন। বুধবার তাঁর অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ICU-তে ভেন্টিলেটরে রাখা হয়। কিন্তু শেষ রক্ষা হল না। আজ সকালেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন প্রখ্যাত অভিনেতা কে শিবরাম। খবরটি তার অনুরাগী এবং কন্নড় চলচ্চিত্র সম্প্রদায়ের জন্য একটি বিশাল ধাক্কা। কে. শিবরাম সিনেমা এবং সরকারী মহল উভয় ক্ষেত্রেই উল্লেখযোগ্য ব্যক্তিত্ব ছিলেন। তিনি প্রথম কন্নড় বাসিন্দা ছিলেন, যিনি IAS পরীক্ষায় উত্তীর্ণ হন এবং তাঁর কর্মমাধ্যম হিসেবে কন্নড় ভাষাকে হিসেবে ব্যবহার করেন। সিভিল সার্ভিসে থাকাকালীন তিনি বিজয়পুরা, বেঙ্গালুরু, মাইসুরু, কপ্পালা এবং দাভাঙ্গেরের মতো বিভিন্ন অঞ্চলের দায়িত্ব সামলে ছিলেন।

‘বা নল্লে মধুচন্দ্রকে’ দিয়ে তিনি কন্নড় সিনেমায় আত্মপ্রকাশ করেন। এরপর তিনি ‘বসন্ত কাব্য’-এর মতো সিনেমায় গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় এবং “সাংলিয়ানা 3”-ছবিতূ খলনায়কের ভূমিকায় অভিনয় করে কন্নড় ইন্ডাস্ট্রিতে নিজের একটি নাম তৈরি করেছিলেন। তবে ২০১৩ সালে তিনি অভিনয় থেকে অবসর নেন। এরপর কে. শিবরাম তার বহুমুখী কর্মজীবনকে রাজনীতির অঙ্গনে প্রসারিত করেন, প্রাথমিকভাবে নিজেকে কংগ্রেস পার্টির সঙ্গে যুক্ত করেন। ২০১৪ সালে, তিনি বিজয়পুরা কেন্দ্র থেকে লোকসভা আসনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, কিন্তু তিনি জয়ী হননি। পরে, তিনি বিজেপিতে তার রাজনৈতিক আনুগত্য পরিবর্তন করেন। তার পুরো রাজনৈতিক যাত্রা জুড়ে, তিনি দলিত সম্প্রদায়ের অধিকার নিয়ে লড়াই চালিয়ে যান।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

আবির বা যীশু নয়, ‘সারেগামাপা’র নয়া সিজনের দায়িত্বে অন্য কেউ, কে তিনি?

বিরতি ছাড়াই রোজ ‘৯-৫’ টার ডিউটি, গাড়িতেই লাঞ্চ, হঠাৎ এমন হাল কেন বিগ বি-র?

কেন অ্যাওয়ার্ড শোতে যেতে অপছন্দ আমিরের, জানালেন সুপারস্টার নিজেই

সামান্থাকে ভুলে নতুন প্রেমে মজে নাগা চৈতন্য, শোভিতাকে নিয়ে কোথায় গেলেন?

কুখ্যাত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইকে রিম্যান্ডে আনতে পারবে না পুলিশ, কেন?

রণবীর সিংয়ের ডিপফেক ভিডিও ভাইরাল, অভিযুক্ত X ব্যবহারকারীর বিরুদ্ধে তদন্ত শুরু

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর