এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

প্রয়াত প্রখ্যাত কন্নড় অভিনেতা দ্বারকিশ, শোকপ্রকাশ রজনীকান্তের

নিজস্ব প্রতিনিধি: দক্ষিণী ইন্ডাস্ট্রিতে একের পর এক শোকের ছায়া। মারা গেলেন প্রখ্যাত কন্নড় অভিনেতা, প্রযোজক এবং পরিচালক দ্বারকীশ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। আজ ১৬ এপ্রিল মঙ্গলবার তিনি বেঙ্গালুরুতে নিজের বাসভবনেই মারা গেলেন। খবর অনুযায়ী, দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্টে ভুগছিলেন অভিনেতা, হাসপাতালেও ভর্তি থেকেছেন। তবে আর শেষ রক্ষা হল না। আজ সকালে মৃত্যুর কোলে ঢলে পড়লেন প্রবীণ অভিনেতা দ্বারকিশ। তবে তাঁর মৃত্যুর খবরটি এখনও তাঁর পরিবারের দ্বারা বিস্তারিত জানানো হয়নি। দ্বারকিশের মৃত্যুর খবরটি প্রকাশ্যে আসা মাত্রই তাঁর ভক্ত, বন্ধু এবং সহকর্মীরা তাঁকে শ্রদ্ধা জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। দীর্ঘ কেরিয়ারে একাধিক সুপারস্টারদের সঙ্গে তিনি কাজ করেছেন।

তামিল মেগাস্টার রজনীকান্ত তাঁর প্রিয় বন্ধু ছিলেন। দ্বারকিশের মৃত্যুতে ভেঙে পড়েছেন সুপারস্টার। তিনি লিখেছেন, “আমার দীর্ঘদিনের প্রিয় বন্ধু দ্বারকীশের মৃত্যু আমার জন্য খুবই বেদনাদায়ক। একজন কৌতুক অভিনেতা হিসাবে কর্মজীবন শুরু করেছিলেন দ্বারকিশ, ধীরে ধীরে নিজের প্রতিভার দ্বারা ইন্ডাস্ট্রিতে জায়গা বানিয়ে নেন তিনি। নিজেকে একজন বড় প্রযোজক এবং পরিচালক হিসাবে ও গড়ে তুলেছিলেন তিনি। ভালোলাগার স্মৃতি আমার মনে আসে। তার প্রতি আমার আন্তরিক সমবেদনা।” তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন ভারতীয় ক্রিকেটার অনিল কুম্বলেও। তিনি দ্বারকিশকে স্মরণ করে তাঁর অফিসিয়াল এক্স পেজে লিখেছেন, “প্রবীণ অভিনেতা দ্বারকিশ স্যারের মৃত্যুতে গভীরভাবে শোকাহত – কন্নড় ফিল্ম ইন্ডাস্ট্রির একজন স্বনামধন্য অভিনেতা ছিলেন তিনি। তাঁর সিনেমা দেখে বড় হয়েছি। চলচ্চিত্র জগতে তাঁর অবদান সবসময় স্মরণীয় থাকবে।” কর্ণাটকের উপ-মুখ্যমন্ত্রী ডি কে শিবকুমারও দ্বারকিশের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

তিনি বলেছেন, অভিনেতা একজন কৌতুক অভিনেতা ছিলেন। নায়ক এবং সহায়ক অভিনেতা হিসাবেও তিনি কাজ করেছেন। তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করে প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামীও বলেছেন যে, প্রযোজক এবং পরিচালক হিসাবে কন্নড় ফিল্ম ইন্ডাস্ট্রিতে দ্বারকিশের পরিষেবা অবিস্মরণীয়। তিনি কন্নড় সিনেমার একজন সম্পদ। ডাঃ রাজকুমার, ডাঃ বিষ্ণুবর্ধন এবং অম্বরীশের মতো একাধিক মহান অভিনেতাদের সঙ্গে অভিনয় করেছেন দ্বারকিশ। ১৯৪২ সালে ১৯ আগস্ট মাইসুরু জেলার হুনসুরে জন্মগ্রহণ করেন তিনি। দ্বারকিশ তার কমেডি চরিত্রের জন্য সর্বাধিক পরিচিত ছিলেন। তিনি মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করেছেন। দ্বারকিশ ১৯৬৬ সালে থুঙ্গা পিকচার্সের ব্যানারে “মামাথেয়া বাঁধন” সহ-প্রযোজনার মাধ্যমে টিনসেল শহরে আত্মপ্রকাশ করেন। এরপর দীর্ঘদিন অভিনয়ের পর তিনি প্রযোজক হিসাবেও ব্যাপকভাবে খ্যাতি অর্জন করেছিলেন। তিনি নিজের দীর্ঘ কর্মজীবনে, প্রায় ১০০ টি চলচ্চিত্রে অভিনয় করেন এবং প্রায় ৫০ টি চলচ্চিত্র প্রযোজনা ও পরিচালনা করেন। তিনিই সেই ব্যক্তি যিনি বিখ্যাত হিন্দি প্লেব্যাক গায়ক কিশোর কুমারকে কন্নড় ফিল্ম ইন্ডাস্ট্রিতে ‘আদু আতা আদু’ গান দিয়ে পরিচয় করিয়ে দিয়েছিলেন।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

নারী সুরক্ষার কথা বলে বিপাকে অন্নু কাপুর, ঘন ঘন মৃত্যু হুমকি, ভয়ে পুলিশে দ্বারস্থ

কিং-এর চিত্রনাট্য ফাঁস, জুলাই থেকেই ছবির শুটিং শুরুর ইঙ্গিত শাহরুখের

আমির খানের ‘দঙ্গল’ ছবির অভিনেত্রী জায়রার বাবা মারা গেলেন

পারিবারিক বিয়েতে স্বামী ও দেওরদের সঙ্গে তুমুল নাচ বিদ্যার, ভাইরাল ভিডিও

জয়ার পর এবার টলিউডের ‘ধন্যি মেয়ে’ দেবলীনা, তাহলে উত্তমকুমার কে?

করণ আউজলার বাড়িতে এলোপাথাড়ি গুলি, আতঙ্কে প্রখ্যাত গায়কের পরিবার

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর