এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

কান উৎসবের উদ্বোধন করলেন মেরিল স্ট্রিপ, রেড কার্পেটে হাঁটল কুকুর মেসি

নিজস্ব প্রতিনিধি: বছর ঘুরে চলে এলো বিশ্বের সবচেয়ে বড় ফিল্মোৎসব ‘কান চলচ্চিত্র উৎসব’। গতকাল থেকে শুরু হয়েছে এই উৎসব। যেখানে এ বছর ভারত থেকে গিয়েছে প্রায় ৭ টি সিনেমা। ডাক পেয়েছেন বলিউডের একাধিক অভিনেত্রী। যেখানে নিয়মিত অতিথি ঐশ্বর্য রাই বচ্চন। এছাড়াও এ বছর কান চলচ্চিত্র উৎসবে যোগ দিয়েছেন তারক মেহতা খ্যাত অভিনেত্রী। গতকাল তিনি রেড কার্পেটে হেঁটেছেন। মঙ্গলবার (১৪ মে) স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে সম্মানিত অতিথি হিসেবে উৎসবের উদ্বোধন করেন অস্কারজয়ী অভিনেত্রী মেরিল স্ট্রিপ। অনুষ্ঠানে তাঁর হাতে তুলে দেওয়া হল স্বর্ণপাম। তবে চমক এখানেই শেষ নয়, এবারের কান উৎসবে লালগালিচায় হাঁটল ‘অ্যানাটমি অব আ ফল’ ছবির পোষ্য নায়ক কুকুর মেসি।

এদিন অনুষ্ঠান শুরু হওয়ার আগে দুই মিনিট করতালির মাধ্যমে অভ্যর্থনা জানানো হয় মেরিল স্ট্রিপকে। তাঁকে দেখেই দর্শক খুশি হয়ে যান। এদিন অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন, ফরাসি কমেডিয়ান-অভিনেত্রী ক্যামিল কোতাঁন। এছাড়াও উদ্বোধনী মঞ্চে হাজির ছিলেন ৯ জন জুড়ির প্রধান ‘বার্বি’র পরিচালক গ্রেটা গারউইগ। এছাড়াও ছিলেন বাকি ৮ বিচারক। যাঁদের মধ্যে আছেন, আমেরিকান অভিনেত্রী লিলি গ্ল্যাডস্টোন, ফরাসি অভিনেত্রী এভা গ্রিন, লেবানিজ পরিচালক ও চিত্রনাট্যকার নাদিন লাবাকি, তুর্কি চিত্রনাট্যকার ও আলোকচিত্রী এব্রু জেলান, জাপানিজ পরিচালক হিরোকাজু কোরি-এদা, ইতালিয়ান অভিনেতা পিয়ারফ্রান্সেসকো ফাভিনো, স্প্যানিশ পরিচালক ও চিত্রনাট্যকার হুয়ান আন্তোনিও বায়োনা, ফরাসি অভিনেতা-প্রযোজক ওমর সি। তবে সবার নজর ছিল মেরিল স্ট্রিপের দিকেই।

কারণ দীর্ঘ ৩৫ বছর পর তিনি কানে উপস্থিত হলেন। এর আগে ১৯৮৯ সালে তাঁকে কানেই ‘এভিল অ্যাঞ্জেলস’ চলচ্চিত্রের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার দেওয়া হয়েছিল। উদ্বোধনের পরেই মেরিল স্ট্রিপের হাতে সম্মানসূচক স্বর্ণপাম তুলে দেন ফরাসি অভিনেত্রী জুলিয়েট বিনোচে। শেষবার কানের স্মৃতি স্মরণ করে মেরিল স্ট্রিপ বলেন, ‌‌‘আমি তখন এরইমধ্যে তিন সন্তানের মা, বয়স প্রায় ৪০ এবং আমি ভেবেছিলাম আমার ক্যারিয়ার এখানেই শেষ হয়ে গেছে। কিন্তু এখানে এসে আমি আপ্লুত।’ গত বছর কানে স্বর্ণপাম জয় করা ‘অ্যানাটমি অব আ ফল’ ছবিতে দুর্দান্ত অভিনয় করেছে এই কুকুর। এই কারণেই এবার তাকে কান উৎসবে ডাকা হয়েছিল। আর রেড কার্পেটে কুকুর ম্যাসির র‌্যাম্পে হাঁটা সবাইকে অবাক করে দিয়েছিল। কান উৎসব চলবে আগামী ২৫ মে পর্যন্ত।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

ফের হিন্দি ওয়েবসিরিজে প্রসেনজিৎ, সঙ্গী জিৎ, শীঘ্রই কলকাতায় শুটিং শুরু

নায়িকা থেকে লেখিকা, জীবনের নতুন অধ্যায় শুরু করতে চলেছেন বিপাশা

‘আমার প্রার্থী সায়নী, আগের বার আপনারা অতটা সার্ভিস পাননি’ মিমি প্রসঙ্গে মমতা

প্রয়াত পাকিস্তানের কিংবদন্তি অভিনেতা তালাত হুসেন

বাবা অসুস্থ, ছেলে রাতভর পার্টিতে মত্ত, শাহরুখ-পুত্রের নাইটক্লাবের ভিডিও ভাইরাল

অসুস্থতাকে ডোন্ট কেয়ার! নাইটদের তাতাতে মুখ ঢেকে চেন্নাইয়ে উড়ে গেলেন শাহরুখ

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর