এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




ওয়েম্বলি ইরাস ট্যুরের আগে টেলর সুইফটের ব্যক্তিগত বিমান ভাঙচুর




নিজস্ব প্রতিনিধি: স্টোনহেঞ্জে হামলার পরে ইকো-অ্যাক্টিভিস্ট বা পরিবেশ বান্ধব কর্মকর্তারা কার্বন নির্গমনের প্রতিবাদে লন্ডনে পপ তারকা টেলর সুইফটের প্রাইভেট বিমান ভাঙচুর করেছে। এই মূহুর্তে ওয়েম্বলি ইরাস ট্যুরে যাত্রা করছেন টেইলর সুইফট। কিন্তু তাঁর সঙ্গে হওয়া সাম্প্রতিক হামলা রীতিমতো শোরগোল ফেলে দিয়েছে। আসলে লন্ডন বিমানবন্দরে ইকো-অ্যাক্টিভিস্টদের প্রতিবাদে অজান্তেই সুইফটের প্রাইভেট জেট তাঁদের লক্ষ্যবস্তুতে পরিণত হয়। আসলে জাস্ট-স্টপ অয়েল গ্রুপের পরিবেশ বান্ধব কর্মকর্তারা বৃহস্পতিবার কমলা রঙের বেশ কয়েকটি ব্যক্তিগত জেটকে লক্ষ্য করেছিলেন হা,লার জন্যে। যাদের মধ্যে অজান্তেই রয়েছে সুইফটের ব্যক্তিগত বিমানটি। যদিও সেতিও লক্ষ্যবস্তু, কারণ টেলর সুইফট তাঁর বিমান নিয়ে ঘন ঘন যাতায়াত করেন। যা পরিবেশের জন্যে যথেষ্টই ক্ষতজথেস। বৃহস্পতিবার ইকো-অ্যাক্টিভিস্টদের “দ্বিতীয় জীবাশ্ম জ্বালানির প্রতিবাদ” শুরু হওয়ার কয়েক ঘন্টা আগে টেলর সুইফটের ব্যক্তিগত বিমানটি লন্ডন বিমানবন্দরে অবতরণ করেছ।

এরপর অজান্তেই জাস্ট স্টপ অয়েল ইকো-অ্যাক্টিভিস্টদের লক্ষ্যে পরিণত হয় টেলর সুইফটের ব্যক্তিগত বিমানটি। বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধির বিষয়ে ব্যাপক উদ্বেগের পরেই কার্বন নির্গমন নিয়ে প্রতিবাদ শুরু হয় ইকো-অ্যাক্টিভিস্টদের। আর টেলর সুইফটের উপর তাঁদের ক্রোধের একটি কারণ গায়িকার ইরাস ট্যুরে জেট ব্যবহার, যা ইকো-অ্যাক্টিভিস্টদের  রীতিমতো বিরক্ত করেছে। সূত্রের খবর, জেনিফার কোওয়ালস্কি এবং কোল ম্যাকডোনাল্ড, দুই জাস্ট স্টপ অয়েল ইকো-অ্যাক্টিভিস্ট, লন্ডনের স্ট্যানস্টেড বিমানবন্দরে একাধিক ব্যক্তিগত জেটকে লক্ষ্যবস্তু করেছে। পপ তারকার প্লেনটির কনসার্ট সফরের জন্যে সেখানে যাওয়ার কিছুক্ষণ পরেই ঘটনাটি ঘটে।

কর্মীদের শেয়ার করা একটি ভিডিওতে দেখা যায় যে, তারা বেড়া কেটে বিমানবন্দরে প্রবেশ করছে। কর্মীরা দাবি করেছেন, “দুই জাস্ট স্টপ অয়েল সমর্থকরা এয়ারফিল্ডে একাধিক ব্যক্তিগত জেট লক্ষ্য করেছে, যেখানে টেলর সুইফটের জেট মাত্র কয়েক ঘন্টা আগে অবতরণ করেছিল।” তবে এটি প্রথমবার নয় যে, উচ্চ-প্রোফাইল ব্যক্তিরা তাদের নিয়মিত ব্যক্তিগত বিমান ব্যবহারের জন্য প্রতিক্রিয়ার মুখোমুখি হয়েছেন। এর আগে ইলন মাস্ক, বিল গেটস, লিওনার্দো ডিক্যাপ্রিও এবং আরও অনেকে তাদের ঘন ঘন ব্যক্তিগত জেট ভ্রমণের জন্য সমালোচনার লক্ষ্যবস্তু হয়েছেন। কিন্তু সুইফটের ক্ষেত্রে বিষয়টি ব্যতিক্রম। এক স্টপ থেকে অন্য স্টপে তার ক্রমাগত জেট সফরের বিরক্ত করেছে জলবায়ু কর্মীদের। ১৪-বারের গ্র্যামি বিজয়ী টেইলর সুইফটের শুক্রবার ওয়েম্বলি স্টেডিয়ামে পরবর্তী কনসার্টের কথা রয়েছে।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

মার্কিন যুক্তরাষ্ট্রে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত অন্ধ্রের ২৫ বছর বয়সী পড়ুয়া

কেরলের সিপিআইএম সাংসদকে ফোনে হুমকি শিখ জঙ্গি সংগঠনের

গাজা শরণার্থী শিবিরে সাত দিনে ৬৩ বার বোমা হামলা ইজরায়েলের

প্রেসিডেন্ট প্রার্থী হিসাবে কমলার নাম সুপারিশ বাইডেনের

বাবার পরিচালিত ছবির শুটিংয়ে গুরুতর আহত বরুণ ধাওয়ান

আইফোন নিয়ে বিবাদের জেরে তুতো ভাইকে শ্বাসরোধ করে খুন ১২ বছরের কিশোরীর

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর