এই মুহূর্তে

৩১ কোটি টাকা আর্থিক প্রতারনার অভিযোগ নির্মাতা প্রেরণা অরোরার বিরুদ্ধে

নিজস্ব প্রতিনিধি: একের পর এক আর্থিক প্রতারণা জালে জড়াচ্ছেন বলিউডের একাধিক ব্যক্তিত্বরা। এবার আর্থিক প্রতারণার অভিযোগে জড়ালেন চলচ্চিত্র প্রযোজক প্রেরণা অরোরা (Prerna Arora)। এদিন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) চলচ্চিত্র প্রযোজক-পরিচালক প্রেরণা অরোরার বিরুদ্ধে অর্থ পাচারের মামলা দায়ের করেছে। অক্ষয় কুমার-অভিনীত ‘টয়লেট এক প্রেম কথা’ এবং ‘প্যাড ম্যান’-এর মতো একাধিক চলচ্চিত্রের নির্মাতা হিসেবে পরিচিত প্রেরণা। এছাড়াও তিনি সারা আলি খান-অভিনীত কেদারনাথ, রুস্তম, ফান্নে খান এবং পরীর মতো একাধিক চলচ্চিত্রেও কাজ করেছেন।

সূত্রের খবর, প্রেরণার বিরুদ্ধে প্রায় ৩১ কোটি টাকার জালিয়াতির অভিযোগ রয়েছে। বুধবার ইডির অফিসে প্রেরণাকে তলব করা হয়েছিল। কিন্তু ইডি-র সামনে হাজির হন নি নির্মাতা। রিপোর্ট অনুসারে, পরিচালকের তরফ থেকে তাঁর আইনজীবী ইডি অফিসে হাজিরা দেন। পরিচালকের অনুপস্থিতির কারণ হিসেবে পরিচালকের আইনজীবী ইডি কর্মকর্তাদের জানান যে, প্রেরণা বর্তমানে অফিসিয়াল কাজে শহরের বাইরে রয়েছেন। তাই হাজির হতে পারেননি। বুধবার, একটি বেসরকারি সংবাদমাধ্যম জানিয়েছে, “বলিউড প্রযোজক প্রেরণা অরোরার বিরুদ্ধে প্রায় ৩১ কোটি টাকা আর্থিক প্রতারণার অভিযোগ উঠেছে। ইডি তাঁকে আজ তলব করলেও তিনি মুম্বইতে না থাকায় দফতরে হাজির হতে পারেননি। তাঁর আইনজীবী ইডির অফিসে পৌঁছে পরিচালকের হয়ে আরও সময় চেয়েছেন।” জানা গিয়েছে, এর আগে অর্থাৎ ২০১৮ সালের শুরুর দিকেও, অর্থনৈতিক অপরাধ শাখার (EOW) কর্মকর্তারা ৩১.৬ কোটি টাকা আর্থিক প্রতারণার অভিযোগে KriArj এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেডের তৎকালীন পরিচালক প্রেরণাকে গ্রেফতার করেছিলেন।

এমনকী তাঁকে আইপিসির ৪২০ (প্রতারণা) এবং ১২০ B (অপরাধমূলক ষড়যন্ত্র) ধারার অধীনে অভিযুক্ত করা হয়েছিল। একটি বেসরকারি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, প্রেরণা এবং ক্রিয়ার সহ-মালিক অর্জুন এন কাপুর এবং প্রতিমা অরোরা, বাসুকে প্যাডম্যান এবং কেদারনাথ চলচ্চিত্রের জন্য প্রচুর অর্থ প্রদানের জন্য প্ররোচিত করেছিলেন। এমনকী তাঁরা অন্যান্য আর্থিক সংস্থার কাছ থেকেও অনেক অর্থ নিয়েছে৷ কিন্তু এই সংস্থাটি দিনের পর দিন তাঁদের এহেন সত্যটি গোপন করেছে এবং পরে প্রতিশ্রুতি মত তাঁরা সেই টাকাও ফেরত দেয়নি, যার ফলে বাসু ভগনানির প্রায় ৩১.৬ কোটি টাকা অন্যায়ভাবে ক্ষতি হয়েছে। এরপরেই পূজা ফিল্মসের প্রোডাকশন ম্যানেজার নাগেশ বৈদিকর ফিল্ম প্রযোজক বাসু ভগনানির তরফ থেকে EOW-তে অভিযোগ দায়ের করেছিলেন।

Published by:

Sushmitaa

Share Link:

More Releted News:

অপেক্ষা শেষ! ৭ বছর পর কপিল শর্মার শোয়ে সুনীল গ্রোভার, কবে থেকে শুরু?

নতুন বছরেই খুশির খবর, ২ হিন্দি ছবিতে ডাক পেলেন খরাজ, সঙ্গী কার্তিক-বিদ্যা

‘হীরামান্ডি’, ‘দো পাত্তি’ থেকে ‘মার্ডার মুবারক’, ২০২৪ গোটা বছর জমিয়ে রাখবে নেটফ্লিক্স

মাত্র ২৮ বছরেই ক্যান্সার কেড়ে নিল প্রাণ, প্রায়ত প্রাক্তন ‘মিস ইন্ডিয়া ত্রিপুরা’

প্রয়াত প্রখ্যাত অভিনেতা তথা আমলা কে শিবরাম

প্রথম পাঁচে নেই বড়সড় বদল, দেখে নিন এ সপ্তাহের টিআরপি তালিকা

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর