এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




প্রয়াত পাকিস্তানের কিংবদন্তি অভিনেতা তালাত হুসেন




নিজস্ব প্রতিনিধি: পাকিস্তানি বিনোদন মহলে শোকের ছায়া। মারা গেলেন কিংবদন্তি পাকিস্তানি অভিনেতা তালাত হুসেন। রবিবার (২৬ মে) দীর্ঘ অসুস্থতার পরে মারা গেলেন পাকিস্তানি কিংবদন্তি অভিনেতা তালাত হুসেন। বিষয়টি X প্ল্যাটফর্মে গিয়ে নিশ্চিত করলেন পাকিস্তানি চলচ্চিত্র পরিচালক এবং সম্পাদক আরসালান খান। অভিনেতার দুঃখজনক মৃত্যুর খবরটি শেয়ার করে তিনি লিখেছেন, “পাকিস্তানের অন্যতম সেরা অভিনেতা, তালাত হুসেন আজ শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। আল্লা তাকে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করুন। আমিন।” মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল, ৮৩ বছর। ১৯৪০ সালের ১৮ সেপ্টেম্বরে পাকিস্তানের করাচিতে জন্মগ্রহণ করেছেন তালাত হুসেন। যিনি পাকিস্তানের বিনোদন ইন্ডাস্ট্রির একজন প্রখ্যাত অভিনেতা।

যিনি বছরের পর বছর ধরে সমালোচকদের দ্বারা প্রশংসিত টিভি নাটক, চলচ্চিত্র এবং মঞ্চ নাটকে অভিনয় করেছেন। তাঁর উল্লেখযোগ্য কাজগুলির মধ্যে রয়েছে, আরজুমান্দ, আনসু, বন্দিশ, দেশ পরদেশ, তারিক বিন জিয়াদ, ঈদ কা জোরা, ফানুনি লতিফে হাওয়াইন ইত্যাদি।তিনি প্রফেসর রখশান্দা হুসেনকে বিয়ে করেছেন। এবং তাঁর তিন সন্তান। দুই মেয়ে ও এক ছেলের পিতা তিনি। কিংবদন্তি অভিনেতা লন্ডন আকাডেমি অফ মিউজিক অ্যান্ড ড্রামাটিক আর্টে পড়াশোনা করেছেন। ২০২১ সালে, তিনি সিতারা-ই-ইমতিয়াজ (উৎকর্ষের তারকা) এবং ১৯৮২ সালে পাকিস্তান সরকার কর্তৃক প্রাইড অফ পারফরম্যান্স পুরস্কারে ভূষিত হয়েছিলেন। তাঁর মৃত্যুতে শোকের ছায়া পড়েছে পাকিস্তানি বিনোদন মহলে। তালাত হুসেনের মৃত্যুর পর ভক্ত, রাজনীতিবিদ এবং অন্যান্য অভিনয়শিল্পীরা সোশ্যাল মিডিয়ায় তাঁদের শোক প্রকাশ করেছেন। রেডিও, থিয়েটার এবং টেলিভিশনে হুসেনের অবদান অনস্বীকার্য। পিএম শেহবাজের মতে, তার মৃত্যুর ফলে যে শূন্যতা তৈরি হয়েছে তা কখনও প্রতিস্থাপিত হবে না।

পাকিস্তানের ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি ইউসুফ রাজা গিলানি বলেছেন, শিল্পকলায় হুসেনের অমূল্য অবদান কখনই বিস্মৃত হবে না। এমনকি প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ বৃদ্ধ অভিনেতার মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছেন এবং তার পরিবারকে সমবেদনা জানিয়েছেন। আর্টস কাউন্সিল অফ পাকিস্তান (এসিপি) করাচির সভাপতি আহমেদ শাহ হুসেনের মৃত্যু নিয়ে জানিয়েছেন, মৃত্যুর আগে অভিনেতা করাচির একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

দীর্ঘদিন পর বাংলা ছবিতে গান গাইছেন আশা ভোঁসলে, সঙ্গী সোনু নিগম

জাহিরকে জীবনসঙ্গী বাছা নিয়ে পরিবারের ক্ষোভের মুখে সোনাক্ষী

বুকের ব্যথায় টানা ৫ দিন হাসপাতালে ভর্তি সন্ধ্যা রায়, এখন কেমন আছেন তিনি?

বিনা দোষে ৪৩ বছর হাজতবাস মার্কিন মহিলার, কেন এমন সাজা মিলেছিল তাঁর?

প্রয়াত চিরঞ্জীবীর প্রাক্তন জামাই সিরিশ

রেশন দুর্নীতির সঙ্গে যোগ নেই, দাবি ঋতুপর্ণার

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর