এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

জাপ-ফুটবল কোচের সৌজন্য দেখে মুগ্ধ বিশ্ব

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বকাপের দৌড় থেকে ছিটকে গিয়েছে জাপান। তাদের প্রতিপক্ষ ছিল ক্রোয়েশিয়া। দুই দলের ফলাফল ১-১ থাকায় খেলায় গড়ায় প্রথমে অতিরিক্ত সময়ে। পরে গড়ায় পেনাল্টি শুটআউটে। পেনাল্টি শুটে ফলাফল জাপান-৩, ক্রোয়েশিয়া-১। ম্যাচ ছিল আল জানাউব স্টেডিয়ামে। বিশ্বকাপের শুরু থেকে জাপানের পারফরম্যান্স ছিল নজর কাড়ার মতো। ভারত যেহেতু নেই (কবে বিশ্বকাপে খেলবে, সেটাই বড় প্রশ্ন), তাই জাপানকে ঘিরে আশার পারদ ক্রমশ চড়তে থাকে। জাপান হেরে যাওয়ায় সেই আশাও জলে গেল।শুধু রয়ে গেল জাপ কোচ হাজিমে মোরিয়াসুর সৌজন্য বিনিময়।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই অভাবনীয় মূহূর্ত। নেটপাড়ার বাসিন্দারা রীতিমতো মুগ্ধ। ম্যাচ শেষে দেখা গেল জাপ কোচ দেশীয় রীতিতে মাথা নত করে দর্শক-সমর্থকদের উদ্দেশ্যে কৃতজ্ঞতা জানাচ্ছেন। সোশ্যাল মিডিয়ায় সেই বিরল মূহূর্ত ভাইরাল হতেই নেটপাড়ার বাসিন্দাদের তরফ থেকে একে একে আসতে শুরু করে প্রতিক্রিয়া। কে, কী লিখেছেন তা একবার দেখে নেওয়া যাক।

নেটপাড়ার বাসিন্দাদের মধ্যে রয়েছেন ভারতের শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা। দুটি শব্দে তিনি তাঁর প্রতিক্রিয়া দিয়েছেন। বলেছেন, ভদ্রতা ও সৌজন্যবোধের এমন নজির সত্যি বিরল। এক নেটপাড়ার, বাসিন্দা লিখেছেন দল হারলেও সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভোলেননি জাপ ফুটবল কোচ হাজিমে। অ্যানা ওয়াকার লিখেছেন, ভদ্রতাবোধ বোধহয় সর্বশেষস্তরে পৌঁছলে এমনভাবে কৃতজ্ঞতা কারও পক্ষে জ্ঞাপন করা যায়। পাল্টা কৃতজ্ঞতা জ্ঞাপন না করে থাকা যায় না। দৃষ্টান্ত রেখে গেলেন জাপ-কোচ। 

আরও পডু়ন হুইল চেয়ার নিয়েই ফুটবল মাঠে ক্ষুদে

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

বিশ্বকাপের আগে সতীর্থদের সঙ্গে অনুশীলনে যোগ হার্দিকের

সাপোর্ট স্টাফদের নিয়েও নামিবিয়াকে হেলায় হারাল অস্ট্রেলিয়া

স্ট্রেট সেটে জিতে ফরাসি ওপেন অভিযান শুরু জকোভিচের

ইউরোপের সেরা কোচ আলোনসো, সেরা ক্লাব ম্য়ানচেস্টার সিটি

ভারতীয় দলের কোচ হতে ৩০০০ আবেদন জমা, দৌড়ে এগিয়ে গম্ভীর

শেষ আবেদনের সময়সীমা,  কে হবেন ভারতের কোচ?

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর