এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

মালয়েশিয়ায় মাঝ আকাশে মুখোমুখি সংঘর্ষে বিধ্বস্ত ২ হেলিকপ্টার, নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক: সাত সকালে মাঝ আকাশে বিপর্যয়। রয়টার্সের খবর অনুযায়ী, মঙ্গলবার সকালে মালয়েশিয়ায় নৌবাহিনীর দুটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে অন্তত ১০ জন নিহত হয়েছে। পেরাক ফায়ার অ্যান্ড রেসকিউ বিভাগ নিশ্চিত করেছে যে, মঙ্গলবার পশ্চিমাঞ্চলীয় রাজ্য পেরাকের লুমুতে দুটি রয়্যাল মালয়েশিয়ান নেভি হেলিকপ্টার সংঘর্ষে এমন দুর্ঘটনাটি ঘটেছে। সংঘর্ষের পরে ১০ জন নিহত হয়েছেন। জানা গিয়েছে, এদিন দেশটির নৌবাহিনীর ৯০তম বার্ষিকী অনুষ্ঠানের জন্য হেলিকপ্টার দুটির মহড়া চলছিল, এবং মাঝ আকাশে বিধ্বস্ত হয়ে যায় হেলিকপ্টার দুটি। একটি বিবৃতিতে বলা হয়েছে যে, ইতিমধ্যে মেডিকেল অফিসাররা ১০ জনের মৃত্যু নিশ্চিত করেছেন।

মঙ্গলবার সকালে পেরাকের মানজুং-এর লুমুত রয়্যাল মালয়েশিয়ান নেভি স্টেডিয়ামে হেলিকপ্টার দুর্ঘটনার বিষয়ে স্থানীয় সময় সকাল ৯.৫০ টায় বিভাগটিকে একটি জরুরি কলে সতর্ক করা হয়েছিল। শনাক্তের জন্য মরদেহগুলো লুমুত সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে। সোশ্যাল মিডিয়ায় এই ঘটনার ২১ সেকেন্ডের একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা গিয়েছে, মাঝআকাশে একটি হেলিকপ্টারের সঙ্গে আরেকটি হেলিকপ্টারের সংঘর্ষ হয়। এরপর দুটি হেলিকপ্টার টুকরো টুকরো হয়ে মাটিতে পড়ে যায়। তারা মহড়া দিচ্ছিল।

একটি বিবৃতিতে, রয়্যাল মালয়েশিয়ান নৌবাহিনী নিশ্চিত করেছে যে দুটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে, তারা যথাক্রমে মডেল HOM (M503-3) এবং Fennec (M502-6) হিসাবে চিহ্নিত। নৌবাহিনী জানিয়েছে যে এই ঘটনায় মোট ১০ জন ব্যক্তি জড়িত ছিল, HOM (M503-3) হেলিকপ্টারে সাতজন এবং বাকি তিনজন ফেনেক (M502-6) তে ছিলেন। সকল নিহতদের ঘটনাস্থলেই মৃত বলে নিশ্চিত করা হয়েছে এবং পরবর্তীতে সনাক্তকরণের উদ্দেশ্যে লুমুত রয়্যাল মালয়েশিয়ান নেভি বেস মিলিটারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। নৌবাহিনী জানিয়েছে যে তারা ঘটনার কারণ নির্ধারণের জন্য একটি তদন্ত বোর্ড গঠন করবে।

Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

প্রয়াত বিশ্বের সবচেয়ে দীর্ঘমেয়াদী ‘ফ্লাইট অ্যাটেনডেন্ট’

পাকিস্তানের বেলুচিস্তানে খাদে বাস পড়ে মর্মান্তিক মৃত্যু ২৮ যাত্রীর

২০২৩ সালে বিশ্বে ১,১৫৩ জনের মৃত্যুদণ্ড কার্যকর, শুধু ইরানেই ৮৫৩ জনের ফাঁসি

ফের রাফায় ভয়াবহ হামলা ইজরায়েলের, নিহত ২১

সিন্ধু সভ্যতার সাক্ষী মহেঞ্জোদারোতে তাপমাত্রা ছাড়াল ৫২ ডিগ্রি

প্যালেস্টাইনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিল স্পেন-নরওয়ে-আয়ারল্যান্ড

Advertisement
এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর