Comm Ad 2020-Valentine body

বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়ায় সায় ট্রাম্পের

Share Link:

বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়ায় সায় ট্রাম্পের

নিজস্ব প্রতিনিধি, ওয়াশিংটন: ২৪ ঘন্টা আগে ইঙ্গিতটা দিয়েছিলেন ঘনিষ্ঠ বন্ধু ক্রিস্টোফার রুডি। শেষ পর্যন্ত গোঁ ছেড়ে জো বাইডেনের হাতে ক্ষমরা হস্তান্তরের প্রক্রিয়া শুরু করার জন্য জেনারেল সার্ভিসেস অ্যাডমিনিস্ট্রেশকে (জিএসএ) অনুমতি দিলেন ডোনাল্ড ট্রাম্প। আর সেই অনুমতি পাওয়ার পরেই ক্ষমতা হস্তান্তরের প্রক্রিয়া শুরু করে দিয়েছে জিএসএ। বিদায়ী মার্কিন প্রেসিডেন্টের এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে জো বাইডেনের ট্রানজিশন টিম।

গত ৩ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচনে পরাজয়ের পর থেকেই ভোটে কারচুপির অভিযোগ তুলে ফলাফলকে প্রত্যাখান করে আসছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এমনকী ক্ষমতা হস্তান্তর না করারও হুমকি দিয়েছিলেন। ফলে বিশ্বের অন্যতম দেশে সাংবিধানিক সঙ্কট তৈরি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছিল। যদিও একের পর এক আদালতে ভোট কারচুপির অভিযোগ নিয়ে ধাক্কা খেয়েছেন রিপাবলিকান প্রার্থী। এমনকী দলের শীর্ষ নেতৃত্ব এবং পারিবারিক বন্ধুরাও গোঁ ছেড়ে নির্বাচনী ফলাফল মেনে নেওয়ার পরামর্শ দিয়েছিলেন ট্রাম্পকে।

সেই চাপের মুখে শেষ পর্যন্ত ভেঙে পড়েছেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট। সোমবার এক টুইটে তিনি লিখেছেন, ‘ক্ষমতা হস্তান্তরের প্রাথমিক প্রক্রিয়া যদি শুরু হয় তাতে কোনও আপত্তি নেই। মার্ফি এবং তাঁর দলের সদস্যরা হস্তান্তরের জন্য যা যা করণীয় তা করতেই পারেন।’ তবে একই সঙ্গে ট্রাম্প এও জানিয়েছেন, তিনি লড়াই ছাড়ছেন না এবং বিশ্বাস করেন, সেই লড়াইয়ে নিশ্চিত জয় আসবে।

ইতিমধ্যেই জিএসএ প্রধান এমিলি মার্ফি এক চিঠি পাঠিয়ে বাইডেন শিবিরকে জানিয়ে দিয়েছেন, ক্ষমতা হস্তান্তরের জন্য বাইডেনের ট্রানজিশন টিমের সঙ্গে কাজ করতে প্রস্তুত তাঁরা। এর অর্থ হচ্ছে, বাইডেন শিবির এখন সরকারি তহবিল, অফিস স্থান ব্যবহার করতে ও প্রশাসনিক আধিকারিকদের সঙ্গেও সাক্ষাতের সুযোগ পাবে। 

বাইডেন শিবিরের ট্রানজিশন টিমের পরিচালক ইয়োহান্নেস আব্রাহাম এ বিষয়ে জানিয়েছেন, ‘কয়েকদিনের মধ্যেই করোনা মহামারী নিয়ন্ত্রণে কী পদক্ষেপ নেওয়া হয়েছে সে বিষয়ে আভাস পেতে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করা হবে।’

Comm Ad 2020-WB Tourism body

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

corona 02

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

corona 02

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-WB Tourism RC

Editors Choice

Comm Ad 2020-WBSEDCL RC