Comm Ad 2020-LDC Haringhata Meet

CIA ও FBI প্রধানদেরও বরখাস্ত করছেন ডোনাল্ড ট্রাম্প!

Share Link:

CIA ও FBI প্রধানদেরও বরখাস্ত করছেন ডোনাল্ড ট্রাম্প!

নিজস্ব প্রতিনিধি, ওয়াশিংটন: প্রেসিডেন্ট পদ থেকে তাঁকে কার্যত ‘গলাধাক্কা’ দিয়ে সরিয়ে দিয়েছে মার্কিন জনতা। নিজের বিদায় যেহেতু নিশ্চিত হয়েছে, তাই গায়ের ঝাল মেটাতে গিয়ে অধস্তন আধিকারিকদের বরখাস্তের খেলায় মেতে উঠেছেন ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবারই সিকিউরিটি অ্যান্ড ইনফ্রাসট্রাকচার সিকিউরিটি এজেন্সি (এসআইএসএ) প্রধান ক্রিস ক্রেবসকে বরখাস্ত করেছেন তিনি। এবার সেই তালিকায় সংযোজিত হতে পারে দেশের গুপ্তচর সংস্থা সিআইএ’র জিনা হাসপেল ও গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (এফবিআই) প্রধান ক্রিস্টোফার ওরে।

মার্কিন সংবাদমাধ্যম ‘সিএনএন’-এর প্রতিবেদন অনুযায়ী, ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে যে রাশিয়া হস্তক্ষেপ করেছিল, সেই সংক্রান্ত নথিপত্র প্রকাশ্যে আনার বিষয়ে ক্রমশই চাপ তৈরি করে যাচ্ছিলেন মার্কিন গুপ্তচর সংস্থার (সিআইএ) প্রধান জিনা হাসপেল। শুধু তাই নয়, এ সংক্রান্ত বেশ কিছু নথিপত্র ফাঁস হয়ে যাওয়ার পিছনে তাঁর হাত রয়েছে বলে মনে করেন মার্কিন প্রেসিডেন্ট ও তাঁর সহকারীরা। ফলে গত কয়েক মাস ধরেই হাসপেলের সঙ্গে হোয়াইট হাউসের এক দূরত্বও তৈরি হয়েছিল। এমনকী শুক্রবার মার্কিন প্রেসিডেন্টকে গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে দৈনন্দিন ব্রিফিংয়েও তিনি গরহাজির ছিলেন। হাসপেলের পরিবর্তে ওইদিন ট্রাম্পকে ব্রিফিং করেন ডিরেক্টর অফ ন্যাশনাল ইন্টিলেজেন্সের প্রধান জন র‍্যাটক্লিফ।

আর মার্কিন গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের প্রধান ক্রিস্টোফার ওরে’র উপরে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প চটেছেন সদ্য সমাপ্ত প্রেসিডেন্ট নির্বাচন অবাধ হয়েছে বলে সার্টিফিকেট দেওয়ায়। মার্কিন কংগ্রেসের কাছে সাক্ষ্য দিতে গিয়ে এফবিআই প্রধান জানিয়েছিলেন, ‘প্রেসিডেন্ট নির্বাচনে ফের হস্তক্ষেপের চেষ্টা চালিয়েছিল রাশিয়া। জো বাইডেন যাতে নির্বাচনে জিততে না পারেন, তার জন্য একটা উদ্যোগ নিয়েছিল। কিন্তু তা রুখে দেওয়া সম্ভব হয়েছে। তাছাড়া দেশে চলতি নির্বাচনে কোনও ভোট কারচুপির প্রমাণ মেলেনি।’

তাছাড়া মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের মাসখানেক আগে এফবিআই এজেন্টস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেনকে পাঠানো এক চিঠিতে সংস্থার প্রধান পদে ওরে’কে ২০২৭ সাল পর্যন্ত রেখে দেওয়ারও দাবি জানানো হয়েছিল। ওই চিঠিকেও ভালভাবে  মেনে নিতে পারেননি মার্কিন প্রেসিডেন্ট। তাই গায়ের ঝাল মেটাতে এফবিআই প্রধানকেও বরখাস্ত করার দিকদে এগোচ্ছেন তিনি।  

Comm Ad 2020-tantuja-body

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 008 Myra

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-himalaya RC

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 026 BM

Editors Choice

2020 New Ad HDFC 05