corona 01

বাংলাদেশে করোনায় এক সপ্তাহে মৃত্যু বেড়েছে ৩০ শতাংশ

Share Link:

বাংলাদেশে করোনায় এক সপ্তাহে মৃত্যু বেড়েছে ৩০ শতাংশ

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: শীত পড়তে না পড়তেই বাংলাদেশে বেলাগাম হয়ে উঠছে প্রাণঘাতী করোনাভাইরাস। আক্রান্তের সংখ্যা তো বাড়ছেই, সেই সঙ্গে মৃত্যুর মিছিলও ক্রমেই দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। পরিসংখ্যান অনুযায়ী, গত এক সপ্তাহে দেশে মারণ ভাইরাসে মৃত্যুর সংখ্যা ৩০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আর এই তথ্যই স্বাস্থ্য বিশেষজ্ঞদের কপালে চিন্তার ভাঁজ গভীর করেছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে দেশে করোনার প্রকোপ শুরু হওয়ার ৪৬ তম সপ্তাহে প্রাণ হারিয়েছিলেন ১২৪ জন। পরের সপ্তাহে অর্থা‍ৎ ৪৭তম সপ্তাহে মৃত্যুর কোলে ঢলে পড়েছিলেন ১৭৭ জন। আর গত এক সপ্তাহে ২৩০ জন রুগী প্রাণ হারিয়েছেন। ৪৬তম সপ্তাহের চেয়ে ৪৭তম সপ্তাহে ৫৩ জন এবং ৪৭তম সপ্তাহের তুলনায় ৪৮তম সপ্তাহে আরও ৫৩ জন বেশি রুগী মারা গিয়েছেন। এক সপ্তাহে মৃত্যুহার বৃদ্ধি পেয়েছে  ২৯ দশমিক ৯৪ শতাংশ।  

দেশে শুধু করোনায় মৃত্যুহারই বাড়েনি একইসঙ্গে আক্রান্তের সংখ্যাও লাফিয়ে বেড়েছে। দেশে ৪৬তম সপ্তাহে (৮ থেকে ১৪ নভেম্বর পর্যন্ত) ৯৭ হাজার ২৯২টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে ১১ হাজার ৭৩২ জনের করোনা শনাক্ত হয়েছিল। ৪৭তম সপ্তাহে (১৫ থেকে ২১ নভেম্বর পর্যন্ত) এক লাখ ৮ হাজার ৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। নয়া নমুনা পরীক্ষায় ১৪ হাজার ৭৮৫ জনের শরীরে মারণ ভাইরাস শনাক্ত হয়েছে। আর ৪৮তম সপ্তাহে (২২ থেকে ২৮ নভেম্বর) এক লাখ ৮ হাজার ৩৯০টি নমুনা পরীক্ষায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৫ হাজার ৩৩৮ জন।

স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে শনিবার জানানো হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় করোনার ছোবলে আরও ৩৬ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে ২৮ জন পুরুষ ও ৮ জন মহিলা। এ নিয়ে এখনও পর্যন্ত মারণ ভাইরাসের বলি হলেন ছয় হাজার ৫৮০ জন। পাশাপাশি নতুন করে সংক্রামিত হয়েছেন এক হাজার ৯০৮ জন। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল চার লাখ ৬০ হাজার ৬১৯ জনে।

Comm Ad 005 TBS

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-himalaya RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-LDC Momo

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 026 BM
Comm Ad 008 Myra