Comm Ad 005 TBS

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ কোটি ছাড়াল

Share Link:

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ কোটি ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক: চেষ্টার ত্রুটি নেই। তবে তা তেমন সফল হচ্ছে না। বরং সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডব বাড়ছে। কঠিন হয়ে পড়ছে লড়াই। বুধবার বিকালেই আরও এক কোটির মাইলফলক পেরিয়ে গেল মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা। বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৬ কোটি পেরিয়ে গিয়েছে। সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন করোনায় আক্রান্তের সংখ্যা ছয় কোটি এক লাখ ৮৭ হাজার ৩৪৭ জন। আর মারণ ভাইরাসের ছোবলে প্রাণ হারিয়েছেন ১৪ লাখ ১৬ হাজার ৮৪০ জন। সুস্থ হয়েছেন চার কোটি ১৬ লাখ ৪৪ হাজার ৭৮৮ জন।

গত বছরের শেষের দিকে চিনের উহানে প্রথম শনাক্ত হয় প্রাণঘাতী ভাইরাস। তারপর গত ১১ মাস ধরে বিশ্বজুড়ে বেনজির তাণ্ডব চালিয়ে যাচ্ছে অদৃশ্য শত্রু। সেই অদৃশ্য শত্রুকে হারানোর জন্য এখন  করোনার ভ্যাকসিনের দিকে চাতক পাখির মতো তাকিয়ে বিশ্ববাসী। মডার্না, ফাইজার, অক্সফোর্ড সহ বেশ কয়েকটি সংস্থার ক্লিনিক্যাল ট্রায়ালের ফলাফলে নতুন করে আশার আলো দেখছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

বিশ্বজুড়ে করোনা দাপটে সবচেয়ে বিপর্যস্ত মার্কিন যুক্তরাষ্ট্র। আক্রান্তের তালিকায় এখনও শীর্ষে রয়েছে ডোনাল্ড ট্রাম্পের দেশ। মার্কিন মুলুকে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক কোটি ২৯ লাখ ৫৬ হাজার ৭৮৩। আর প্রাণ হারিয়েছেন দুই লাখ ৬৫ হাজার ৯৫৬ জন। গত ২৪ ঘন্টায় দেশে মৃত্যু ৬ মাস বাদে নয়া রেকর্ড গড়েছে।  প্রাণ হারিয়েছেন ২ হাজার ১৪৬ জন। গত মে মাসের পরে এটাই সর্বাধিক প্রাণহানির সংখ্যা। আর ২০ নভেম্বর দেশটিতে দুই লাখ চার হাজার ১৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ফেব্রুয়ারিতে করোনা সংক্রমণ শুরুর পর এক দিনে এটাই সর্বোচ্চ  আক্রান্তের রেকর্ড।

সংক্রমণের নিরিখে দ্বিতীয়স্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৯২ লাখ ২২ হাজার ২১৬ জন। আর মারা গিয়েছেন এক লাখ ৩৪ হাজার ৭৪৩ জন। ইউরোপের দেশগুলিতে সম্প্রতি করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। রাশিয়া, পোল্যান্ড ও ইউক্রেনের দৈনিক সংক্রমণ গড় ১০ হাজারের বেশি। তার পরে উদ্বেগের কথা শুনিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। আসন্ন শীতেই ইউরোপে তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে বলে সতর্ক করে দিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার করোনা বিষয়ক বিশেষ দূত।

Comm Ad 2020-Valentine body

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-WB Tourism RC

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-LDC Egg

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

2020 New Ad HDFC 05
Comm Ad 006 TBS