Comm Ad 005 TBS

বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লক্ষের গণ্ডি ছাড়াল

Share Link:

বাংলাদেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৪ লক্ষের গণ্ডি ছাড়াল

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: উদ্বেগ আর উ‍ৎকণ্ঠার আরও এক মাইলফলক পেরোল দেশ। প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ লক্ষের গণ্ডি ছাড়াল। সেই সঙ্গে মৃতের সংখ্যাও ছয় হাজারের গণ্ডি ছুঁইছুঁই করছে। যদি কিছুটা আশা জাগাচ্ছে সুস্থতার সংখ্যা। আসন্ন শীতে যাতে পরিস্থিতি না বিগড়োয়, সেই জন্য প্রশাসনের পক্ষ থেকে একাধিক আগাম সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

চিনের উহান থেকে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া মারণ ভাইরাস করোনা গত ৮ মার্চ দেশে প্রথম থাবা বসিয়েছিল। প্রথম দিনেই মারণ ভাইরাসে তিন রুগী শনাক্ত হয়েছিল। তার ১০ দিনের মাথায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছিল। পরিস্থিতি সামাল দিতে নজিরবিহীনভাবে দেশে ৬৬ দিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছিল। পরে সাধারণ ছুটি প্রত্যাহার করা হলেও জোনভিত্তিক লকডাউনের পথে হেঁটেছিল প্রশাসন। ফলে করোনার বেলাগাম সংক্রমণে অনেকটাই রাশ টানা সম্ভব হয়েছে। তবে স্বাস্থ্যবিধি শিঁকেয় তুলে সাধারণ মানুষ যেভাবে মাস্ক ছাড়া ঘিরে বেড়াচ্ছেন তাতে শঙ্কিত স্বাস্থ্য বিশেষজ্ঞরা। সাধারণ মানুষ যাতে বাধ্যতামূলকভাবে মাস্ক পরে, তার জন্য রবিবারই ‘নো মাস্ক, নো সার্ভিস’ নীতি চালু হয়েছে দেশে।

তবে করোনায় আক্রান্ত ও মৃত্যুর মিছিল কিছুতেই রোখা যাচ্ছে না। সোমবার স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে দেশের করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়েছে, ‘গত ২৪ ঘন্টায় দেশে মারণ ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ৪৩৬ জন। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার লক্ষ ২৫১ জনে। করোনায় আক্রান্ত হয়ে আরও মারা গিয়েছেন ১৫ জন। এ নিয়ে করোনার বলি হলেন ৫ হাজার ৮১৮ জন। পাশাপাশি করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন এক হাজার ৪৯৩ জন। মোট করোনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৩ লক্ষ ১৬ হাজার ৬০০ জনে।’

দেশে করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ঢাকা বিভাগে। দেশজুড়ে এখনও পর্যন্ত ৫ হাজার ৮১৮ জনের মধ্যে ৩ হাজার ৫ জনই ঢাকা বিভাগের বাসিন্দা। মৃত্যুর নিরিখে দ্বিতীয়স্থানে রয়েছে চট্টগ্রাম বিভাগ। ওই বিভাগে মারা গিয়েছেন এক হাজার ১৫৭ জন। মৃত্যুর নিরিখে তৃতীয় স্থানে থাকা খুলনা বিভাগে মারা গিয়েছেন ৪৬৪ জন।  

Comm Ad 2020-LDC epic

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 2020-LDC Momo

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-Valentine RC

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-WBSEDCL RC
Comm Ad 2020-WBSEDCL RC