Comm Ad 2020-WB Tourism body

ইউরোপে করোনার ছোবলে ঝরল আড়াই লক্ষ প্রাণ

Share Link:

ইউরোপে করোনার ছোবলে ঝরল আড়াই লক্ষ প্রাণ

আন্তর্জাতিক ডেস্ক: উত্তর আমেরিকা ও দক্ষিণ আমেরিকার পরে বিশ্বের তৃতীয় মহাদেশ হিসেবে ইউরোপেও প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা আড়াই লক্ষের গণ্ডি পেরিয়ে গেল। আর আক্রান্তের সংখ্যা ৮২ লক্ষ ৩৬ হাজারের গণ্ডি পেরিয়েছে। করোনার দ্বিতীয় ঢেউ যেভাবে তাণ্ডব চালাচ্ছে তাতে মৃত্যুর মিছিল কোথায় গিয়ে থামবে, তা ভেবেই পাচ্ছেন না স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

চিনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের বেলাগাম তাণ্ডবে গত মার্চ থেকে মে মাস পর্যন্ত কার্যত লণ্ডভ্ড হয়ে পড়েছিল ব্রিটেন, ইতালি, ফ্রান্স, স্পেন, রাশিয়া সহ একাধিক দেশ। যদিও কঠোর লকডাউন ও বিধি-নিষেধ আরোপ করে পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হয়েছিল। কিন্তু গত মাস থেকে ফের নতুন করে মারণ ভাইরাসের তাণ্ডব শুরু হয়েছে ইউরোপের একাধিক দেশজুড়ে। সংক্রমণে লাগাম টানতে ইতিমধ্যে ফের লকডাউনের পথে হেঁটেছে পোল্যান্ড, আয়ারল্যান্ড সহ বেশ কিছু দেশ। ইতালি, জার্মানি, ব্রিটেন, স্পেন, ফ্রান্সে নতুন করে কড়া বিধি-নিষেধ আরোপ করা হয়েছে।

পরিসংখ্যান বলছে, ‘বিশ্বে করোনাভাইরাসে মোট আক্রান্তের ২২ শতাংশই ইউরোপের বাসিন্দা। আর মোট মৃতের ১৯ শতাংশই ইউরোপের বিভিন্ন দেশের। ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, স্পেন, ইতালি, রাশিয়া ও বেলজিয়াম সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ। এখনও পর্যন্ত যেখানে গোটা মহাদেশে আড়াই লক্ষের বেশি মানুষের মৃত্যু হয়েছে তার মধ্যে ৪৪ হাজার ৭৪৫ জন ব্রিপেনের। মৃত্যুর নিরিখে দ্বিতীয় স্থানে থাকা ইতালিতে মারণ ভাইরাসের ছোবলে মারা গিয়েছেন ৩৭ হাজার ২১০ জন। স্পেনে মারা গিয়েছেন ৩৪ হাজার ৭৫২ জন। ফ্রান্সে ৩৪ হাজার ৬৪৫ জন। রাশিয়ায় মৃত্যুর মুখে ঢলে পড়েছেন ২৬ হাজার ৫০ জন, জার্মানি ও বেলজিয়ামে যথাক্রমে প্রাণ হারিয়েছেন ১০ হাজার ৭৩৭ জন ও ১০ হাজার ১১১ জন।

সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন ভ্লাদিমির পুতিনের রাশিয়ায়। সেখানে এ্বখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ লক্ষ ১৩ হাজার ৮৭৭ জন। স্পেনে ১১ লক্ষ ১০ হাজার ৩৭২ জন ও ফ্রান্সে ১০ লক্ষ ৮৬ হাজার ৪৯৭ জন। ব্রিটেনে করোনার ছোবলে কাবু হয়েছেন ৮ লক্ষ ৫৪ হাজার ১০ জন।

Comm Ad 2020-Valentine body

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

2020 New Ad HDFC 05

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 008 Myra

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-WB Tourism RC

Editors Choice

Comm Ad 006 TBS