এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




পর্যটকদের জন্য আইফেল টাওয়ারের প্রবেশ মূল্য বাড়ছে

courtesy google




আন্তর্জাতিক ডেস্ক: পৃথিবীর সপ্তমাশ্চর্যের মধ্যে অন্যতম হল প্যারিসের আইফেল টাওয়ার। লক্ষ লক্ষ ভ্রমণপিপাসু ঘুরতে যান জনপ্রিয় পর্যটনকেন্দ্রটিতে। তবে সম্প্রতি আইফেল টাওয়ারে প্রবেশমূল্য বাড়ানো হচ্ছে। জানা গিয়েছে, প্রাপ্তবয়স্ক দর্শনার্থীদের প্রবেশমূল্য ২০ শতাংশ বাড়ানোর পক্ষে ভোট দিয়েছে প্যারিস সিটি হল। তবে এই মাস থেকে নয়, বরং আগামী মাস থেকেই কার্যকর হবে টিকিটের নতুন দাম।

আইফেল টাওয়ার কতৃপক্ষ জানিয়েছে, জরুরি সংস্কার কাজে অর্থায়নের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বর্তমানে লিফটের মাধ্যমে আইফেল টাওয়ারের শীর্ষে উঠতে দর্শনার্থীদের ২৯ দশমিক ৪০ ইউরো (৩ হাজার ৭৩৬ টাকা প্রায়) খরচ হয়। কিন্তু আগামী ১৭ জুন থেকে সেটি বেড়ে হবে ৩৫ দশমিক ৩০ ইউরো (৪৩ হাজার ৪৮৬ টাকা প্রায়) হয়ে যাবে। এই অঙ্কের পরিমাণ অনেকটাই বেশি।

একময় করোনাভাইরাস মহামারি চলাকালীন দর্শনার্থীর সংখ্যা অনেকটা কমে গেছিল। শুধু তাই নয় ক্রমবর্ধমান সংস্কার খরচও আইফেল টাওয়ারের পরিচালনা কর্তৃপক্ষকে আর্থিক সংকটে ফেলে দিয়েছে। তাই অপর্যাপ্ত বিনিয়োগের প্রতিবাদে এ বছরের শুরুতে ধর্মঘটে গিয়েছিলেন এই স্থাপনাটির কর্মীরা।

জানা গেছে, ২০২০ ও ২০২১ সালে করোনাকালীন সময় প্রায় ১২ কোটি ইউরোর ঘাটতিতে পড়েছিল আইফেল টাওয়ার কর্তৃপক্ষ। তবে এবার স্থাপনাটির সংস্করণের জন্য ১৭ই জুন থেকে প্রবেশমূল্য বাড়ানোর বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এই আইফেল টাওয়ারটিকে ফ্রান্সের ঐতিহ্যের একটি গুরুত্বপূর্ণ অংশ হিসাবেও বিবেচনা করা হয়। এটি ফরাসি সংস্কৃতি এবং ইতিহাসের প্রতীক।এটি প্রতি বছর প্রায় ৭ মিলিয়ন পর্যটকদের আকর্ষণ করে। টাওয়ারটি ১৮৮৯ সালে নির্মাণ করা হয়েছিল। বিশ্বের এই সপ্তমাশ্চর্য জিনিসটিকে চাক্ষুস দর্শন করার জন্য মিলিয়ন মিলিয়ন পর্যটেকরা আসেন এখানে।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

কুয়েতের বহুতলে অগ্নিকাণ্ডে ৪৫ ভারতীয় শ্রমিকের মৃত্যু

যোগী রাজ্যে দুর্নীতির বিরুদ্ধে চার মাস ধরে অনশন চালানো সমাজকর্মীর মৃত্যু

ব্রিটেনে ভেঙে ফেলা হচ্ছে জগন্নাথ দেবের মন্দির, কারণ কী?

যুদ্ধবিরতি নিয়ে যুক্তরাষ্ট্রকে ইজরায়েলের ওপর চাপ দিতে আহ্বান জানিয়েছে হামাস

কুয়েতে অগ্নিকাণ্ডের ঘটনায় শোকপ্রকাশ স্ট্যালিনের, জরুরি বৈঠকে বিজয়ন

গাজায় চিকিৎসা ও অপুষ্টিতে মৃত্যুর মুখে প্রায় ৮০০০ শিশু! জানালো ‘হু’

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর