এই মুহূর্তে

মেক্সিকোয় গ্যাংস্টারের সঙ্গে গ্রামবাসীদের সংঘর্ষ,নিহত ১১

courtesy: Google

আন্তর্জাতিক ডেক্সঃ মেক্সিকোয় গ্যাংস্টার সঙ্গে গ্রামবাসীদের ভয়াবহ সংঘর্ষ। এই সংঘর্ষের জেরে প্রাণ হারিয়েছেন ১১জন। শুক্রবার মেক্সিকোর মধ্যাঞ্চলের একটি ছোট কৃষিপ্রধান শহর টেক্সকালটিটলানে এই ঘটনা ঘটে। এই সংঘর্ষের খবর পেয়েই ঘটনাস্থলে এসে উপস্থিত হয় মেক্সিকোর পুলিশ বাহিনী। মেক্সিকো রাজ্যের নিরাপত্তা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, নিহতদের মধ্যে ৮ জন সন্দেহজনক অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত এবং তিনজন সাধারণ গ্রামবাসী রয়েছে। মেক্সিকোর পুলিশ এখনও পর্যন্ত গ্যাংস্টারদের চিহ্নিত করতে পারেনি। তবে এখনও পর্যন্ত তাদের খুঁজতে শুরু হয়েছে তল্লাশি।

জানা গিয়েছে, ফ্যামিলিয়া মিচোয়াকানা নামে একটি মাদক কারবারি গোষ্ঠীর বন্দুকধারীরা স্থানীয় কৃষকদের কাছ থেকে চাঁদার দাবিতে সেই গ্রামে গিয়েছিল। সেই সময় মাদক কারবারি গোষ্ঠীর সঙ্গে গ্রামবাসীদের সংঘর্ষ হয়। তখনই প্রাণ হারান ১১ জন। ইতিমধ্যেই এই পুরো বিষয়টি তদন্ত শুরু করেছে মেক্সিকোর পুলিশ। কয়েক বছর ধরে মেক্সিকোর এই অঞ্চলটিতে ফ্যামিলিয়া মিচোয়াকানা গোষ্ঠী সক্রিয় রয়েছে। এই গোষ্ঠীটি হুমকি দিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে অর্থ আদায়ের জন্য বেশ পরিচিত।

এই প্রথম নয় এরআগে গত ২০২২ সালে মেক্সিকোর প্রতিবেশী গুয়েরেরো রাজ্যে ২০ জনকে গণহত্যা করেছিল এই ফ্যামিলিয়া মিচোয়াকানা গোষ্ঠী । প্রসঙ্গত, টেক্সকালটিটলানে এই ভয়াবহ সংঘর্ষের পর নিরাপত্তা মন্ত্রণালয় মেক্সিকোর ন্যাশনাল গার্ড এবং অন্যান্য কর্তৃপক্ষের সঙ্গে আরও বিশদে আলোচনা শুরু করেছে। ইতিমধ্যেই এই সংঘর্ষের জেরে মেক্সিকোর ছোট কৃষিপ্রধান শহর টেক্সকালটিটলানে বাসিন্দাদের মধ্যে শুরু হয়েছে আতঙ্ক।

Published by:

Srijita Mallick

Share Link:

More Releted News:

‘জিতবই’, রুশ-ইউক্রেন যুদ্ধের দ্বিতীয় বর্ষপূর্তিতে হুঙ্কার জেলেনস্কির

 স্ত্রীর ফোনে আড়ি পেতে কোটি  কোটি টাকা আয় স্বামীর

বর্ণ বিদ্বেষের শিকার গুগলের এক প্রাক্তন কর্মী

বন্ধ হচ্ছে না Gmail, জানিয়ে দিল গুগল

আইএমএফকে চিঠি ইমরানের, নির্বাচনী অডিটের দাবি

গাঁজা সেবনকে বৈধ বলে ছাড়পত্র দিল জার্মান সংসদ

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর