corona 01

করোনাভাইরাসে আক্রান্ত জার্মানির স্বাস্থ্যমন্ত্রী

Share Link:

করোনাভাইরাসে আক্রান্ত জার্মানির স্বাস্থ্যমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল জার্মানি। প্রতিদিনই আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। মারণ ভাইরাস মোকাবিলার দায়িত্ব যার কাঁধে, সেই স্বাস্থ্যমন্ত্রী জেন্স স্পাহনের শরীরেই থাবা বসিয়েছে মারণ ভাইরাস। বুধবার বিকালে করোনার মৃদু উপসর্গ দেখার পরেই সময় নষ্ট না করে নমুনা পরীক্ষা করিয়েছিলেন তিনি। আর সেই নমুনার পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। আপাতত হোম আইসোলেশনে রয়েছেন স্পাহন।

গত মার্চ-এপ্রিলে করোনার প্রথম ঢেউয়ে যখন লণ্ডভণ্ড হয়ে পড়েছিল ইউরোপের অধিকাংশ দেশ, তখন সাফল্যের সঙ্গেই মারণ ভাইরাসকে প্রতিরোধ করতে সক্ষম হয়েছিল জার্মানি। প্রতিদিন সংক্রমিতের সংখ্যা লাফিয়ে বাড়লেও মৃত্যু ঝড় রুখে দিতে সফল হয়েছিল আঞ্জেলা মার্কেলের দেশ। কিন্তু গত সপ্তাহ কয়েক ধরে ফের ইউরোপে  তাণ্ডব চালাতে শুরু করেছে করোনাভাইরাস। কীভাবে সংক্রমণের ঊর্ধ্বগতিতে রাশ টানা যাবে তা নিয়ে দিশেহারা রাষ্ট্রনেতারা। ব্রিপেন, ইতালি, স্পেন সহ একাধিক দেশ কঠোর বিধি-নিষেধের পথে হেঁটেছে। আয়ারল্যান্ড সরকার ৬ সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে।

জার্মানিতেও মারণ ভাইরাসের সংক্রমণ বেলাগাম হয়ে উঠেছে। মঙ্গলবার একদিনে মার্কেলের দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ৭ হাজার ১৬৭ জন। বুধবার নতুন করে ৭ হাজার ১৪৯ জনের শরীরে মারণ ভাইরাস শনাক্ত হয়েছে। মঙ্গলবার করোনার ছোবলে প্রাণ হারিয়েছিলেন ৫৬ জন আর বুধবার মৃত্যুর কোলে ঢলে পড়েছেন ২৬ জন। এ নিয়ে এখনও পর্যন্ত দেশটিতে মোট সংক্রামিত হয়েছেন ৩ লক্ষ ৮৮ হাজার ৪৭ জন আর মারণ ভাইরাসের বলি হয়েছেন ৯ হাজার ৯৮১ জন।

এদিন জার্মানির স্বাস্থ্যমন্ত্রী জেন্স স্পাহনের মুখপাত্র হান্নো কাউ‍ৎজ সাংবাদিকদের জানিয়েছেন, আজ সকালে মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত ছিলেন স্পাহন। কিন্তু ওই বৈঠকের পরে বিকালে তাঁর শরীরে করোনার মৃদু উপসর্গ লক্ষ্য করা যায়। তার পরে নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। চিকি‍ৎসকদের পরামর্শে হোম আইসোলেশনে রয়েছেন তিনি।

Comm Ad 018 Kalna

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 006 TBS

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

corona 02

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-LDC Momo

Editors Choice

Comm Ad 2020-himalaya RC