Comm Ad 005 TBS

বাড়ির ছাদে উল্কাপিণ্ড, রাতারাতি কোটিপতি যুবক

Share Link:

বাড়ির ছাদে উল্কাপিণ্ড, রাতারাতি কোটিপতি যুবক

আন্তর্জাতিক ডেস্ক: ভাগ্যের চাকা নাকি ক্রমশই ঘুরছে। সেই চাকা ঘোরার ফলে কেউ রাতারাতি আমির থেকে গরিব বনে যান। আবার কেউ গরিব থেকে ধনী। লটারির টিকিট কেটে কোটিপতি হওয়ার কথা হামেশাই শোনা যায়। কিন্তু বাড়ির ছাদে পড়া উল্কাপিণ্ডও যে কোটিপতি বানিয়ে দিতে পারে, তা কে জানত?

এমনটাই ঘটেছে ইন্দোনেশিয়ার যুবক জোসুয়া হুটাগালানগুর ক্ষেত্রে। বছর তেত্রিশের যুবক হুটাগালানগু আপন মনেই নিজের বাড়িতে বসে কাজ করছিলেন। আচমকাই খেয়াল করলেন, আকাশ থেকে কোনও একটা বস্তু তীব্র গতিতে ছিটকে এসে বাড়ির ছাদে পড়েছে। শুধু ছাদেই পড়েনি, ছাদ ফুটো করে একদম নিচের ঘরের মেঝে ফুঁড়ে ৬ ইঞ্চি গর্তে ঢুকে যায়। এমন ঘটনায় প্রথমে আতঙ্কিত হয়ে পড়েছিলেন জোসুয়া। দারিদ্র্যের সঙ্গে প্রতি মুহূর্তে লড়াই করা বছর তেত্রিশের যুবকের কপালে তখন দুঃশ্চিন্তার ভাঁজ গভীর হয়েছে। কীভাবে ছাদ আর ঘর মেরামত করবেন, তাই ভাবছিলেন।

ঘরের মেঝের গর্ত থেকে সেই অচেনা-অজানা বস্তু হাতে নিয়ে কিছুটা অবাকই হয়েছিলেন হুটাগুলানগু। আগে কখনওই এমন বস্তু দেখেননি। কিন্তু  স্বপ্নেও ভাবতে পারেননি আকাশ থেকে ছিটকে পড়া সেই আজানা বস্তুই তাকে রাতারাতি ধনী বানিয়ে দেবে। পরিচিতদের মাধ্যমে অচেনা-আজানা বস্তুটি এক জ্যোতির্বিজ্ঞানীর কাছে নিয়ে গিয়েছিলেন হুটাগুলানগু। আর বিরল প্রজাতির উল্কাপিণ্ড দেখে অবাকই হয়েছিলেন ওই জ্যোতির্বিজ্ঞানী। তিনি জানান, ওই উল্কাপিণ্ড ৪০০ বছরের পুরনো। শেষ পর্যন্ত প্রতি গ্রাম ৮৫৭ ডলার দামে বিক্রি করে ১০ কোটি টাকা পেয়েছেন হুটাগুলানগু।

আর রাতারাতি আকাশ থেকে ছিটকে আসা এক উল্কাপিণ্ড বিক্রি করে কোটিপতি হয়ে যাওয়া হুটাগুলানগুর ঘোর যেন এখনও কাটছে না। সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, প্রথম যখন উল্কাপিণ্ডটি আছড়ে পড়েছিল, তখন মারাত্মক গরম ছিল কিন্তু পরে তা ঠাণ্ডা হয়ে যায়। একেই বোধহয় বলে উপরওয়ালা যবি দেতা, দেতা ছপ্পড় ফাড়কে।

2020 New Ad HDFC 04

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 026 BM

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-Valentine RC

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-LDC Momo

Editors Choice

Comm Ad 2020-WB Tourism RC