Comm AD 12 Myra

সুইজারল্যান্ডে ছুরি হামলায় আহত দুই, পাকড়াও হামলাকারী

Share Link:

সুইজারল্যান্ডে ছুরি হামলায় আহত দুই, পাকড়াও হামলাকারী

আন্তর্জাতিক ডেস্ক: ফ্রান্স, অস্ট্রিয়া, মার্কিন যুক্তরাষ্ট্রের পরে এবার সুইজারল্যান্ড। দেশটির দক্ষিণাঞ্চলের লুগানো শহরের এক ডিপার্টমেন্টাল শহরে আচমকাই ছুরি নিয়ে হামলা চালায় এক মহিলা হামলাকারী। ছুরি হামলায় দুই জন গুরুতর আহত হয়েছেন। হামলাকারীকে গ্রেফতার করেছে পুলিশ। সবচেয়ে বিষ্ময়ের হল, এবারের হামলাকারী একজন মহিলা। গোটা ঘটনায় আতঙ্ক ও চাঞ্চল্য ছড়িয়েছে। সন্ত্রাসী হামলার নিন্দা করেছেন অস্ট্রিয়ার চ্যান্সেলার সেবাস্তিয়ান কার্জ।

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার লুগানো শহরের এক ডিপার্টমেন্টাল স্টোরে ঢুকে আচমকাই একজনকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে হামলাকারী। তার পরে ছুরি দিয়ে আঘাত করে। বাধা দিতে এলে আতও একজনের ঘাড়ে ছুরি চালায়। হামলার ঘটনায় ডিপার্টমেন্টাল স্টোরটিতে উপস্থিত ক্রেতারা আতঙ্কিত হয়ে পড়েন। স্টোরের কর্মীরা ওই হামলাকারীকে নিরস্ত করার চেষ্টা চালান। ততক্ষণে পুলিশ হাজির হয়ে হামলাকারীকে হাতেনাতে পাকড়াও করে। হামলাকারী টিকিনো অঞ্চলের বাসিন্দা। ২০১৭ সালে এক সন্ত্রাসবাদী হামলার সঙ্গে জড়িত ছিল সে। কিন্তু এবার কেন ডিপার্টমেন্টাল স্টোরে ঢুকে হামলা চালাল, তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। টিকিনো সরকারের প্রধান ওই হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, ‘আমাদের সম্প্রদায়ের মধ্যে উগ্রবাদের কোনও জায়গা নেই।’

উল্লেখ্য, ফ্রান্সের বিখ্যাত ব্যঙ্গচিত্র সাময়িকী ‘শার্লি হেবদো’তে মহানবী হযরত মহম্মদকে নিয়ে কার্টুন প্রকাশের পরেই বিশ্বের বিভিন্ন প্রান্তে হামলার ঘটনা ঘটে চলেছে। ফ্রান্স, অস্ট্রিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্রে ইতিমধ্যেই ছুরি ও বন্দুক হামলার ঘটনা ঘটেছে। ওই হামলায় বেশ কয়েকজন প্রাণও হারিয়েছেন। সবগুলি হামলার পিছনেই মুসলিম কট্টরবাদী সংগঠনের সদস্যরা জড়িত।
 

corona 01

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 006 TBS

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 006 TBS

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-WBSEDCL RC
Comm Ad 026 BM