Comm Ad 2020-tantuja-body

নিজের গর্ভপাতের কথা প্রকাশ্যে আনলেন রাজবধূ মেগান

Share Link:

নিজের গর্ভপাতের কথা প্রকাশ্যে আনলেন রাজবধূ মেগান

নিজস্ব প্রতিনিধি, লন্ডন: রাজ পরিবারের সদস্য হওয়া সত্বেও রক্ষণশীলতার গণ্ডি বার বার ডিঙিয়েছেন তিনি। প্রথা ভেঙেছেন একাধিকবার। ফলস্বরূপ রাজপরিবারের বাকি সদস্যদের সঙ্গে দুরত্ব বেড়েছে। স্বামীকে নিয়ে রাজপ্রাসাদ ছাড়তে হয়েছে। তবুও একটুও বদলাননি ব্রিটিশ রাজ পরিবারের ছোট বউ মেগান মার্কল। বুধবার প্রথা ভেঙে নিজের গর্ভপাত হওয়ার কথা প্রকাশ্যে এনেছেন। সন্তান হারানোর কষ্ট উগরে দিয়েছেন। আর মেগানের খোলাখুলি স্বীকারোক্তি নিয়ে নতুন করে বিতর্কের ঝড় উঠেছে।

মার্কিন দৈনিক পত্রিকাসংবাদমাধ্যম ‘দ্য নিউ ইয়র্ক টাইমস’ এর ‘দ্য লসেস উই শেয়ার’ শীর্ষক অপ-অ্যাডে গর্ভপাতের বিষয়টি প্রকাশ করেন প্রিন্স হ্যারির স্ত্রী। নিজের অভিজ্ঞতার কথা তুলে ধরতে গিয়ে মেগান লিখেছেন, ‘গোটা বিশ্ব যখন করোনার সঙ্গে রীতিমতো যুজছে, তখনই আমাদের জীবনে দুর্ঘটনাটি ঘটে। জুলাই মাসের এক সকালে আমি তখন আমার ছেলে আর্চির ডায়াপার পাল্টে দিচ্ছিলাম। আচমকাই তলপেটে অসহ্য যন্ত্রণা অনুভব করলাম। একটা এসময় আমি বুঝতে পারছিলাম আমার সঙ্গে নতুন দুর্ঘটনা ঘটতে যাচ্ছে। আমার প্রথম সন্তানকে আমি পেয়েছি, আমি বোধ হয় আমার দ্বিতীয় সন্তানকে হারাতে বসছি। এর কিছু পরে আমার কিছু মনে মনেই। যখন জ্ঞান ফিরল তখন আমি হাসপাতালের বেডে শুয়ে। আমার পাশে ছিল হ্যারি। সে আমার হাতে চুমু খাচ্ছিল। আমি লক্ষ করলাম ওর দু’চোখ জলে ভেজা। তখন আমরা দুজনেই এর থেকে কিভাবে বেরিয়ে আসতে পারি সেই পথ খুঁজছিলাম। হাসপাতালে শুয়েই জানতে পারলাম আমার মতো একই যন্ত্রণার সাক্ষী আরও অনেকে।’

বেশ কয়েক বছর মন দেওয়া-নেওয়ার পরে ২০১৮ সালে প্রিন্স চার্লস ও প্রিন্সেস ডায়নার ছোট ছেলে প্রিন্স হ্যারির সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন অভিনেত্রী মেগান মার্কল। ২০১৯-এর ৬ মে প্রথম বার মা হন। তাঁদের ছেলে আর্চির বয়স এখন দেড় বছরের বেশি। তবে জুলাই মাসে গর্ভপাতের সময় তিনি কত মাসের সন্তানসম্ভবা ছিলেন, তা খোলসা করেননি ব্রিটিশ রাজবধূ।  উল্লেখ্য, রাজ পরিবারের রক্ষণশীলতার সঙ্গে মানাতে না পেরে চলতি বছরের মার্চ মাসে স্বামী প্রিন্স হ্যারির হাত ধরে রাজপ্রাসাদ ছাড়েন তিনি। প্রথমে কানাডায় বসবাস করার সিদ্ধান্ত নিলেও পরে মত বদলে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে আস্তানা গাড়েন প্রিন্স হ্যারি ও মেগান মার্কল।

Comm Ad 2020-LDC Haringhata Meet

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

2020 New Ad HDFC 05

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-WB Tourism RC

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 2020-WBSEDCL RC
Comm Ad 2020-himalaya RC