এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




গাজায় ইজরায়েলের গণহত্যা নিয়ে মন্তব্যের জের, আমেরিকায় চাকরি খোয়ালেন মুসলিম নার্স




আন্তর্জাতিক ডেস্ক: দীর্ঘ সাত মাসের বেশি সময় ধরে চলছে ইজরায়েল-হামাস যুদ্ধ। ওই প্রাণঘাতী যুদ্ধে বলি হয়েছেন ৩৬ হাজারের বেশি নিরীহ ফিলিস্তিনি। বাস্তুচ্যুত হয়েছেন কয়েক লক্ষ। নিরীহ ফিলিস্তিনিদের উপরে ইজরায়েলি জল্লাদ বাহিনীর হামলায় রীতিমতো ক্ষুব্ধ বিশ্ববাসী। ইজরায়লি  জল্লাদ বাহিনীর গণহত্যার সমালোচনায় সরব হওয়ায় এবার খোদ মার্কিন মুলুকে চাকরি খোয়াতে হয়েছে এক মুসলিম নার্সকে। আর ওই সিদ্ধান্ত নিয়েই হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন নেটা নাগরিকরা। 

কাতার ভিত্তিক সংবাদমাধ্যম ‘আল জাজিরা’র এক প্রতিবেদনে জানানো হয়েছে, ‘সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একটি পুরস্কার বিতরনী অনুষ্ঠানে ইজরায়েলকে গণহত্যাকারী বলে আখ্যায়িত করেছিলেন  এনওয়াইইউ ল্যাঙ্গন হেলথ হাসপাতালের নার্স হাসেন জাবের। তাঁর ওই মন্তব্য ভালভাবে মেনে নেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। সংবেদনশীল ও বিতর্কিত বিষয়ে মুখ খোলার দায়ে বৃহস্পতিবার জাবেরকে চাকরি থেকে বরখাস্তাঁত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। ওই অমানবিক সিদ্ধান্তের পক্ষে সাফাই দিতে গিয়ে বলেছে, ‘ইজরায়েল-প্যালেস্টাইন সঙ্ঘাত বিতর্কিত বিষয়। কর্মক্ষেত্রে এ বিষয়ে নিজের মতামত পোষণ করা একেবারে ঠিক নয়।  গত ডিসেম্বরেই এই ধরনের কথা না বলার জন্যে জাবেরকে সতর্ক করা হয়েছিল। সেই সতর্ক বার্তায় কর্ণপাসত না করে লাগাতার মুখ খুলে চলেছিলেন। তাই চরম সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর থেকে শুরু হয়েছে গাজা-ইজরায়েল বিধ্বংসী যুদ্ধ। প্রায় সাত মাস ধরে ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় হামলা চালাচ্ছে ইজরায়েলি বাহিনী। এখনও পর্যন্ত ইজরায়েল-হামাস যুদ্ধে বলি হয়েছে ৩৬ হাজারের বেশি ফিলিস্তিনি। আহত হয়েছেন ৭৭ হাজার ৯০৮ জন। বাস্তুচ্যুত হয়েছেন ১৭ লাখেরও বেশি বাসিন্দা। ইজরায়েল-হামাস হামলায় নিহতদের মধ্যে রয়েছেন ৩২০ জন সেনা। 




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

পরিচারিকাকে নির্যাতনের দায়ে শিল্পপতি প্রকাশ হিন্দুজার সাড়ে চার বছরের জেল

খাইবার পাখতুনখোয়ায় বোমা বিস্ফোরণে নিহত ৫ পাকিস্তানি সেনা

গাজায় রেড ক্রসের কার্যালয়ের কাছে গোলাবর্ষণে নিহত অন্তত ২২ ফিলিস্তিনি

মায়ের মৃতদেহের সামনে মেয়ের বিয়ে,শ্মশানেই সিঁদুর দান ও মালা বদল

ন্যাটোর পরবর্তী মহাসচিব হচ্ছেন নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুত্তে

মক্কায় তীব্র তাপপ্রবাহে মৃত্যু ১,০৮১ হজযাত্রীর, বাংলাদেশের ৩১

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর