Comm Ad 2020-tantuja-body

করোনার সংক্রমণ রুখতে পিয়ংইয়ং লকডাউনের নির্দেশ কিমের!

Share Link:

করোনার সংক্রমণ রুখতে পিয়ংইয়ং লকডাউনের নির্দেশ কিমের!

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ফের বেলাগাম হয়ে উঠতেই রাজধানী পিয়ংইয়ং লকডাউনের নির্দেশ দিয়েছেন উত্তর কোরিয়ার শীর্ষনেতা কিম জং উন। পাশাপাশি সাগরে মাছ ধরার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করেছেন। আর কিমের এমন নির্দেশ নিয়েই জোর জল্পনা শুরু হয়েছে। দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যমের দাবি, সম্ভবত কিমের দেশে নতুন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

চিনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী ভাইরাস রুখতে প্রথম থেকেই যথেষ্ট সতর্ক উত্তর কোরিয়া। বিদেশ থেকে আসা কোনও ভিনদেশী যাতে শরীরে মারণ ভাইরাস বহণ করে নিয়ে আসতে না পারেন, তার জন্য সীমান্তে বিশেষ পাহারার ব্যবস্থা করার পাশাপাশি বিদেশিদের জন্য বাধ্যতামূলক কোয়ারেন্টাইনেরও ব্যবস্থা করেছে। তবে এখনও পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত কাউকে শনাক্ত করা যায়নি বলে দাবি করেছেন উত্তর কোরিয়ার শীর্ষ আধিকারিকরা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকেও জানানো হয়েছে, এখনও পর্যন্ত ৬০ হাজারের বেশি নমুনা পরীক্ষা করা হলেও কারও শরীরে মারণ ভাইরাসের সংক্রমণ ধরা পড়েনি।

কিন্তু আচমকাই রাজধানী পিয়ংইয়ং-য়ে লকডাউন চালু করার সিদ্ধান্ত নিয়ে নানা প্রশ্ন উঠছে শুরু করেছে। শুক্রবার দক্ষিণ কোরিয়ার সংসদ সদস্য তাই কেউং দাবি করেছেন, করোনা মহামারীর কারণে উত্তর কোরিয়ার অর্থনীতিতে দারুণ প্রভাব পড়ায় যথেষ্টই ক্ষিপ্ত হয়ে উঠেছেন কিম জং উন। মুদ্রার বিনিময় হার পতনের অভিযোগে গত মাসে এক শীর্ষ বিদেশি মুদ্রা বিক্রেতাকে মৃত্যুদণ্ড দিয়েছে পিয়ংইয়ং। এছাড়া বিদেশ থেকে পণ্য আমদানির নিষেধাজ্ঞা লঙ্ঘন করায় আরও এক শীর্ষ আধিকারিককেও মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। তাছাড়া গত অগস্টেই করোনা বিধি ভাঙার দায়ে একজন সরকারি আধিকারিকের মৃত্যুদণ্ড কার্যকর করেছে।’

ইতিমধ্যেই দক্ষিণ কোরিয়ার বিভিন্ন সংস্থা থেকে করোনা ভ্যাকসিনের তথ্য চুরির চেষ্টার অভিযোগ উঠেছে উত্তর কোরিয়ার বিরুদ্ধে।  যদিও সেই অভিযোগ নিয়ে কোনও প্রতিক্রিয়া জানাতে রাজি হয়নি পিয়ংইয়ং।
 

Comm Ad 2020-WB Tourism body

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

corona 02

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 026 BM

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের  সমাপ্তি অনুষ্ঠান

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমাপ্তি অনুষ্ঠান

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 026 BM
Comm Ad 2020-himalaya RC