corona 01

ইউরোপে প্রতি ১৭ সেকেন্ডে একজনের প্রাণ কাড়ছে করোনা

Share Link:

ইউরোপে প্রতি ১৭ সেকেন্ডে একজনের প্রাণ কাড়ছে করোনা

আন্তর্জাতিক ডেস্ক: চেষ্টার ত্রুটি নেই, তবুও ইউরোপে করোনার বেনজির তাণ্ডব রোখা যাচ্ছে না। বরং ক্রমশই পরিস্থিতি জটিল হয়ে পড়ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিসংখ্যান অনুযায়ী, প্রতি ১৭ সেকেন্ডে করোনার ছোবলে ইউরোপে একজনের মৃত্যু হচ্ছে। বৃহস্পতিবার পর্যন্ত মহাদেশটিতে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫০ লক্ষ ৫৩ হাজার ৫৭০ জন। আর প্রাণ ঝরেছে ৩ লক্ষ ৪৪ হাজার ৯০ জনের। মারণ ভাইরাসে বিশ্বজুড়ে মোট আক্রান্তের ২৮ শতাংশ ও মোট মৃতের ২৬ শতাংশই ইউরোপের বাসিন্দা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ইউরোপিয় অঞ্চলের পরিচালক হ্যান্স ক্লুগ এদিন ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনে এক সাংবাদিক সম্মেলনে ইউরোপে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। আগামী দিনগুলি যে আরও কঠিন সেই সতর্কবার্তা দিয়ে তিনি বলেন, ‘ইউরোপীয় দেশগুলিতে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা আশঙ্কাজনকভাবে বাড়ছে। আগামী ৬ মাস দেশগুলিকে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হবে।’

করোনার দ্বিতীয় ঢেউয়ে ইউরোপের বিপর্যস্ত দেশগুলির মধ্যে অন্যতম হল ফ্রান্স ও ইতালি। ফ্রান্সে প্রতিদিন গড়ে ত্রিশ হাজারের বেশি মানুষের শরীরে করোনাভাইরাস শনাক্ত হচ্ছে। গত ৬ নভেম্বর তো একদিনে রেকর্ড সর্বোচ্চ ৬০ হাজারের বেশি রুগী শনাক্ত হয়েছে দেশটিতে। ইতালিতে গত ১৭ নভেম্বর নতুন করে ৩২ হাজার ১৯১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। পাশাপাশি  ব্রিটেন, রাশিয়া, স্পেনের মতো দেশেও গড়ে প্রতিদিন নতুন করে করোনায় আক্রান্তদের সংখ্যা এখনও ১৫ থেকে ২০ হাজার।
 
জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রিয়া, পোল্যান্ড, চেক রিপাবলিক, পর্তুগাল, ইউক্রেনসহ ইউরোপের প্রায় সব দেশেই আশঙ্কাজনকভাবে বেড়ে চলছে করোনাভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘন্টায় মহাদেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৬৪ হাজার ৭৬৮ জন। আর প্রাণ হারিয়েছেন ৪ হাজার ৮৭৩ জন। তার আগের দিন বুধবার নতুন করে আক্রান্ত হয়েছিলেন ২ লক্ষ ৫১ হাজার ১৬০ জন। আর মারণ ভাইরাসের বলি হয়েছেন ৫ হাজার ১৪১ জন। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ রুখতে অনেক দেশই ফের লকডাউনের পথে হেঁটেছে।

Comm Ad 018 Kalna

More News:

Leave A Comment

Don’t worry ! Your email & Phone No. will not be published. Required fields are marked (*).

এই মুহূর্তে Live

Comm Ad 008 Myra

Stay Connected

Get Newsletter

Featured News

Advertisement

Comm Ad 2020-himalaya RC

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

খিদিরপুর থেকে শুরু করে বেহালা, হরিদেবপুর,

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

মুদিয়ালী ছুঁয়ে সোধপুর পার্ক

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

বাবুবাগান হয়ে উদ্বোধনের যাত্রা শেষ হল একডালিয়া,

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

হিন্দুস্থান পার্ক, ত্রিধারার চত্বরে এসে।

#

#

#

#

#

#

#

#

#

#

#

#

Voting Poll (Ratio)

Comm Ad 006 TBS

Editors Choice

Comm Ad 2020-LDC Egg