এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine

WEB Ad_Valentine



তালিবানদের সঙ্গে হাত মিলিয়েছে লস্কর-জইশ, বলছে আমেরিকা



আন্তর্জাতিক ডেস্ক:  জাতিসঙ্ঘের পর এবার মার্কিন কংগ্রেসের গোপন রিপোর্টে মুখ পুড়ল পাকিস্তানের। রিপোর্টে বলা হয়েছে, লস্কর, জৈশ-সহ কমকরেও ১২টি জঙ্গি সংগঠনের নিরাপদ আশ্রয় পাকিস্তান। তারা এখন আফগানিস্তানে অস্থিরতা তৈরির চেষ্টা করছে। সেই লক্ষ্যে পৌঁছতে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন তালিবানদের সঙ্গে হাত মিলিয়েছে। চাঞ্চল্য়কর রিপোর্ট প্রকাশ করেছে কংগ্রেসনাল রিসার্চ সার্ভিস (সিআরএস) 

শুধু তাই নয়,  রিপোর্ট বলছে, সন্ত্রাসবাদের পিছনে রাষ্ট্রীয় মদত রয়েছে। রিপোর্টে এও বলা হয়েছে, মুম্বই হামলার পিছনে হাত রয়েছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্করের। মার্কিন কংগ্রেসের এই রিপোর্টে বেজায় অস্বস্তিতে ইসলামাবাদ।

কংগ্রেসনাল রিসার্চ সার্ভিস সম্প্রতি একটি রিপোর্ট প্রকাশ করেছে। সেই রিপোর্টে বলা হয়েছে, লস্কর-জৈশ-সহ ১২টি জঙ্গি সংগঠনের ঠিকানা পাকিস্তান। মুম্বইয়ে ২৬/১১ হামলা চালিয়েছে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন লস্কর। এছাড়াও ভারতের বুকে সাম্প্রতিক অতীতে ঘটে যাওয়া বিভিন্ন সন্ত্রাসবাদী হামলার পরিকল্পনা থেকে শুরু করে তার হামলা সংঘটিত করেছে লস্কর এবং জইশ। ভারতীয় সংসদে হামলার নেপথ্যে ছিল  রিপোর্ট এও বলছে, লস্কর এবং জইশের নিশানায় শুধু ভারত নয়, রয়েছে আমেরিকাও। আমেরিকার বিরুদ্ধে জইশ সরাসরি যুদ্ধ ঘোষণা করেছে। 

মার্কিন কংগ্রেসের ওই রিপোর্টে সব থেকে উল্লেখযোগ্য বিষয়, ভারতের পাশাপাশি পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনের লক্ষ্য় হয়ে উঠেছে আফগানিস্তান। রিপোর্ট বলছে, লস্কর এবং জইশ এখন তালিবানদের সঙ্গে হাত মিলিয়ে কাবুলে অস্থিরতা তৈরির চেষ্টা চালাচ্ছে। সিআরএস-য়ের রিপোর্ট বলছে, এই সব সন্ত্রাসবাদীদের নিরাপদ আশ্রয়স্থল হয়ে উঠেছে পাকিস্তান। আর তাদের সন্ত্রাসবাদী কার্যকলাপের পিছনে সে দেশের সমর্থন রয়েছে। 



Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

প্রবল বর্ষণে ভাসছে নিউইয়র্ক, জারি জরুরি অবস্থা

খাইবার পাখতুনখোয়ায় থানা লক্ষ্য করে জোড়া বিস্ফোরণে নিহত ৪

পাকিস্তানের বালুচিস্তানে আত্মঘাতী বিস্ফোরণে নিহত ৫২

নেদারল্যান্ডসে বন্দুকবাজের এলোপাথাড়ি গুলিতে মা, মেয়ে-সহ নিহত ৩

৮২ বছর বয়সে প্রয়াত ‘হ্যারি পটার’ খ্যাত অভিনেতা মাইকেল গামবন

পাকিস্তানে রকেট লঞ্চারের গোলা বিস্ফোরণে ৫ শিশু-সহ নিহত ৯

Advertisement

এক ঝলকে
Advertisement

জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর