এই মুহূর্তে

WEB Ad Valentine 3

WEB Ad_Valentine




আচমকা পদত্যাগ করলেন ওয়াশিংটন পোস্টের নির্বাহী সম্পাদক স্যালি বুজবি




নিজস্ব প্রতিনিধি: আচমকা পদত্যাগ করলেন বিখ্যাত আন্তর্জাতিক সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের নির্বাহী সম্পাদক স্যালি বুজবি (Sally Buzbee)। যিনি জনপ্রিয় মার্কিন সংবাদমাধ্যমটির ১৫০ বছরের ইতিহাসে প্রথম নারী নির্বাহী সম্পাদক ছিলেন। আচমকাই পদত্যাগ করলেন স্যালি বুজবি। রবিবার (২ জুন) ওয়াশিংটন পোস্ট তাঁদের ওয়েব সাইটে এ তথ্য দিয়েছেন। বিবৃতিতে জানানো হয়েছে, আগামী নভেম্বরে অনুষ্ঠিত হতে চলা মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগেই ওয়াল স্ট্রিট জার্নালের প্রাক্তন এডিটর-ইন-চিফ ম্যাট মারে বুজবির জায়গায় নিয়োগ হবেন। চলতি বছরের জানুয়ারিতে এই বিখ্যাত সংবাদমাধ্যমের দায়িত্ব নিয়েছিলেন CEO ও প্রকাশক উইলিয়াম লুইস। সংস্থার দায়িত্ব নেওয়ার পর এটাই এ পর্যন্ত নেওয়া তাঁর সবচেয়ে বড় পদক্ষেপ।

তবে নির্বাহী সম্পাদক ঠিক কী কারণে পদত্যাগ করলেন তা জানা যায়নি। বুজবি ২০২১ সালে আমেরিকার এই সংবাদ মাধ্যমের সঙ্গে যুক্ত হয়েছিলেন। ১৫০ বছরের মধ্যে বুজবিই ছিলেন ওয়াশিংটন পোস্টের প্রথম মহিলা সম্পাদক। এই প্রসঙ্গে ওয়াল স্ট্রিট জার্নালের প্রাক্তন সম্পাদক-ইন-চিফ, লুইস জানিয়েছেন, তিনি নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগেই ওয়াশিংটন পোস্টের নির্বাহী সম্পাদকের পদ গ্রহণ করছেন৷ এমনকী অ্যাসোসিয়েটেড প্রেসের প্রাক্তন শীর্ষ সম্পাদক বুজবির প্রস্থানের কোনও কারণ জানায়নি। কর্মীদেরকে একটি ইমেলে, লুইস বলেছিলেন যে তিনি এই বছর “নিউজরুমের একটি নতুন বিভাগ” চালু করার পরিকল্পনা করছেন। নতুন অপারেশনটি প্রথাগত নিউজরুম এবং সম্পাদকীয়/মতামত বিভাগ থেকে আলাদা হবে। এটি AI ব্যবহার করার সময় পরিষেবা এবং সামাজিক মিডিয়া সাংবাদিকতার উপর ফোকাস করবে। আর ম্যাট মারে নির্বাচনের পর নতুন বিভাগের তত্ত্বাবধান করবেন।

লুইসের মতে, যখন “কোর কভারেজ এলাকা” যেমন রাজনীতি, ব্যবসা এবং বৈশিষ্ট্যগুলি টেলিগ্রাফ মিডিয়া গ্রুপের একজন অভিজ্ঞ রবার্ট উইনেট তত্ত্বাবধান করবেন। সম্প্রতি লুইস ওয়াশিংটন পোস্টের জন্য গত এক বছরে বড় ক্ষতির কথা স্বীকার করেছেন। যার পরিমাণ প্রায় $৭৭ মিলিয়ন।সংবাদ সংস্থাটি বলেছে যে, সাম্প্রতিক মাস গুলিতে লুইস অন্যান্য প্রাক্তন ডাও জোন্স সহকর্মীদেরও গুরুত্বপূর্ণ পোস্ট কর্পোরেট পদে নিয়োগ করেছেন। জানা গিয়েছে, ২০২১ সালে সংবাদপত্রটিতে নির্বাহী সম্পাদক হিসেবে যোগ দেওয়ার আগে বুজবি অ্যাসোসিয়েটেড প্রেসে তিন দশক কাজ করেছেন। বুজবির নেতৃত্বে ওয়াশিংটন পোস্ট এ পর্যন্ত ছয়টি পুলিৎজার পুরস্কার জিতেছে। তার মধ্যে তিনটিই গত মাসে পেয়েছে সংবাদমাধ্যমটি।




Published by:

Ei Muhurte

Share Link:

More Releted News:

মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় যুবকের হত্যাকারীকে গ্রেফতার

‘ইজরায়েলকে ধ্বংস করছে নেতানিয়াহু’ বিস্ফোরক দেশটির অভ্যন্তরীণ এক গোয়েন্দা

গাজায় যুদ্ধবিরতি প্রস্তাবকে সমর্থন করলেন নেতানিয়াহু

শিশুকে জলে ডুবিয়ে মারার চেষ্টা মার্কিন মহিলার, ঘটনার তীব্র নিন্দা জো বাইডেনের

জেল থেকে মুক্তি পেলেন উইকিলিক্‌‌সের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ

গ্রিসে তীব্র তাপপ্রবাহে পর্যঢক মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬, নিখোঁজ অসংখ্য

Advertisement




এক ঝলকে
Advertisement




জেলা ভিত্তিক সংবাদ

দার্জিলিং

কালিম্পং

জলপাইগুড়ি

আলিপুরদুয়ার

কোচবিহার

উত্তর দিনাজপুর

দক্ষিণ দিনাজপুর

মালদা

মুর্শিদাবাদ

নদিয়া

পূর্ব বর্ধমান

বীরভূম

পশ্চিম বর্ধমান

বাঁকুড়া

পুরুলিয়া

ঝাড়গ্রাম

পশ্চিম মেদিনীপুর

হুগলি

উত্তর চব্বিশ পরগনা

দক্ষিণ চব্বিশ পরগনা

হাওড়া

পূর্ব মেদিনীপুর